October 26, 2024

শহরের ফুটপাতেই চলছে অবাধে বালির ব্যবসা। লাটে উঠেছে শহরের সৌন্দর্যায়ন। উদাসীন কালিয়াগঞ্জ পৌরসভা।

1 min read

শহরের ফুটপাতেই চলছে অবাধে বালির ব্যবসা। লাটে উঠেছে শহরের সৌন্দর্যায়ন। উদাসীন কালিয়াগঞ্জ পৌরসভা।

তন্ময় চক্রবর্তী  যে পথ দিয়ে মানুষের চলার কথা সেই পথেই এখন থাকছে বালি।আর যে পথ দিয়ে গাড়ি চলাচল করার কথা সেই পথ দিয়ে মানুষ ও চলাচল করছে সঙ্গে চলছে গাড়ি ফলে যখন বিপদের আশঙ্কা থাকছে। আর তাতেই শহরের সৌন্দর্য উঠছে লাটে। এমনি যত্রতত্র চিত্র দেখা যাচ্ছে কালিয়াগঞ্জের বিভিন্ন জায়গায়।

 

বেশ কয়েক বছর ধরে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরকে সাজিয়ে তোলার উদ্যোগ নিয়েছিল কালিয়াগঞ্জ পৌরসভা। পৌরসভার ১৭ নং ওয়ার্ডের শেষ প্রান্ত প্রণবানন্দ বিদ্যাপীঠ থেকে ৬ নং ওয়ার্ডের শেষ প্রান্তে ধনকৈল পর্যন্ত ডিভাইডার যুক্ত রাস্তা করা হয়।

ডিভাইডার যুক্ত রাস্তার পাশে পথচলিত মানুষদের সুবিধার্থে ফুটপাত ও পেপারব্লক বসানো হয় সৌন্দর্যায়নের জন্য। কিন্তু আশ্চর্যের বিষয় ১৭ নং ওয়ার্ডের গনেশ টকিজ মোড় থেকে টাওয়ার কোম্পানি মোড় পর্যন্ত ফুটপাতে পেপারব্লকের উপর কিছু ব্যবসায়ী অবৈধ ভাবে বালি ও পাথর রেখে দিনের পর দিন এই ভাবে ব্যবসা করে যাচ্ছে। ১৭নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা আনন্দ পাশমান বলেন কালিয়াগঞ্জ পৌরসভার উদাসীনতা এই ভাবে দিনের পর দিন ব্যবসা করে যাচ্ছে। তবে এই বিষয়ে পৌরসভার পৌরপিতা রামনিবাস সাহা বলেন তার এই বিষয়ে কিছুই জানা নেই তিনি ভেবে ছিলেন বাড়ির কাজের জন্য কেউ তো বালি ও পাথর রাখছে। তবে কেউ যদি রাস্তার পাশে পেপারব্লকের উপর বালি ও পাথর রেখে ব্যবসা করে থাকে তাহলে কড়া পদক্ষেপ নিবে পৌরসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *