October 26, 2024

কেন্দ্রীয় সরকারের দেয়া টাকার সঠিক হিসাব কেন্দ্রকে দিলেই পুনরায় কেন্দ্র থেকে টাকা পাওয়া যাবে- দেবশ্রী চৌধুরী

1 min read

কেন্দ্রীয় সরকারের দেয়া টাকার সঠিক হিসাব কেন্দ্রকে দিলেই পুনরায় কেন্দ্র থেকে টাকা পাওয়া যাবে- দেবশ্রী চৌধুরী

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ৬জুলাই:কেন্দ্র পশ্চিমবঙ্গকে পূর্বে যে টাকা দিয়েছে তার সঠিক হিসাব রাজ্য থেকে কেন্দ্রকে পাঠালেই পুনরায় পশ্চিমবঙ্গকে কেন্দ্র টাকা দেবে।বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়া গঞ্জ নজমূ নাট্য নিকেতন মঞ্চে বিজেপির দলীয় কার্যকারিনী বৈঠকে কর্মসূচিতে আসার পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী এই কথাগুলি বলেন। দেবশ্রী চৌধুরী বলেন ভারতবর্ষের সমস্ত রাজ্যকে কেন্দ্রীয় সরকার তাদের নিজ নিজ রাজ্যের প্রাপ্য বুঝিয়ে দেওয়া হচ্ছে।

অন্য কোন রাজ্য বলছে না তাদেরকে কেন্দ্র টাকা দিচ্ছে না। অথচ আমাদের পশ্চিমবঙ্গ সরকারকে সড়ক যোজনা অর্থ, আবাসন যোজনার অর্থ কেন্দ্র থেকে রাজ্যকে তাদের প্রাপ্য টাকা দিলেও রাজ্যের তৃণমূল সরকার তার কোন হিসাব কেন্দ্র বারবার চাইলেও তা কেন্দ্রকে দিচ্ছে না।

 

দেবশ্রী চৌধুরী আরো বলেন ভারতবর্ষের প্রতিটি রাজ্য প্রধান মন্ত্রী সড়ক যোজনা এবং প্রধানমন্ত্রী আবাস যোজনা টাকা এই রাজ্যকে দিলেও এই রাজ্য প্রধানমন্ত্রী সড়ক যোজনার পরিবর্তে বাংলা সড়ক যোজনা এবং বাংলা আবাসন প্রকল্প বলে দীর্ঘদিন ধরে লিখে যাচ্ছে।কেন্দ্র থেকে পরিস্কার ভাবে রাজ্যের তৃণমূল সরকারকে জানিয়ে দিয়েছে, যতক্ষণ না পর্যন্ত সড়ক যোজনার ক্ষেত্রে প্রধানমন্ত্রী সড়ক যোজনা এবং আবাসন যোজনার ক্ষেত্রে প্রধানমন্ত্রী আবাস যোজনার কথা লিখা না হচ্ছে ততদিন পশ্চিমবঙ্গ সরকারকে কেন্দ্রীয় সরকার কোন অর্থই মঞ্জুর করবে না। তিনি বলেন পশ্চিমবঙ্গ রাজ্যে কি ভারতবর্ষের বাইরের কোন রাজ্য নাকি?এই রাজ্যের এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বলবেন সেটাই কি কেন্দ্রীয় সরকার মেনে নেবে?

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কি জানেন না যে উনি একটি অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী মাত্র ছাড়া আর কিছুই নন?প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী আরো বলেন এই রাজ্যে কেন্দ্রের পাঠানো টাকার মধ্যে থেকে তার তৃণমূল দলের নেতারা পুকুর চুরি করেছে।তিনি বলেন উত্তর দিনাজপুর জেলার করণদিঘী ব্লকে, নারেগা টাকা দেওয়া হলেও পুকুর না কেটেই টাকা আত্মসাৎ করা হয়েছে।তিনি বলেন কেন্দ্র রাজ্যের মানুষদের উপকারের জন্য টাকা পাঠাবে আর এই রাজ্যের তৃণমূল নেতারা পুকুর চুরি করবে কেন্দ্রীয় সরকার সেই জন্য এই রাজ্যে হাজার হাজার কোটি টাকা আর পাঠাবে না। তিনি বলেন আগে বিগত দিনের টাকার হিসাবের অডিট রিপোর্ট এবং আগের যে রাস্তা বা ঘর দেওয়া হলে সেখানে প্রধান মন্ত্রী সড়ক যোজনা এবং প্রধানমন্ত্রী আবাস যোজনার কথা লিখুক তবেই পরবর্তীতে টাকার কথা চিন্তা করবে কেন্দ্রীয় সরকার। বুধবারের বিজেপির দলীয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির উত্তর দিনাজপুর জেলার সভাপতি বাসুদেব সরকার,বিজেপির উত্তর দিনাজপুর জেলার সাধারন সম্পাদক কার্তিক চন্দ্র পাল সহ জেলার সমস্ত নেতৃত্বের সাথে কালিয়াগঞ্জ পৌর সভার বিজেপির কাউন্সিলর সহ সমস্ত মণ্ডল সভাপতিগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *