October 27, 2024

আসানসোলে বিজেপির আগুন নিভছে, শুভেন্দু-জিতেন্দ্র বৈতরণী পার করতে পারলেন না

1 min read

আসানসোলে বিজেপির আগুন নিভছে, শুভেন্দু-জিতেন্দ্র বৈতরণী পার করতে পারলেন না

দোলা সেন পারেননি চোদ্দ সালে। আসানসোল লোকসভা জিততে মমতা বন্দ্যোপাধ্যায় উনিশের ভোটে বাঁকুড়া থেকে তুলে এনেছিলেন মুনমুন সেনকে। সেবারও হয়নি। বাবুল সুপ্রিয়র ছেড়ে যাওয়া আসনের উপনির্বাচনে (Asansol ByPoll) প্রথম বার আসানসোল জয়ের স্বাদ পেতে চলেছে তৃণমূল কংগ্রেস।নিভছে বিজেপির আগুন। বিজেপির হয়ে আসানসোলের ভোটে দায়িত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি।

 

কিন্তু দেখা গেল শুভেন্দু-জিতেন্দ্র মিলে অগ্নিমিত্রার লোকসভা বৈতরণী পার করতে পারলেন না। বেলা ১২টা পর্যন্ত যা ফলাফল তাতে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা ৫৪.৮৮ শতাংশ ভোট পেয়েছেন। আর অগ্নিমিত্রা পেয়েছেন ৩২.৯৮ শতাংশ ভোট। এ পর্যন্ত বামেদের ভোট এই কেন্দ্রে নগন্য। সাড়ে সাত শতাংশের মতো ভোট পেয়েছেন বাম প্রার্থী।

 

এমনিতে উপনির্বাচনে শাসক দল যেতে সেটাই রেওয়াজ। তবে তা যে ভাঙে না তা নয়। অতীতে বাম জমানায় দক্ষিণ চব্বিশ পরগনার বিষ্ণুপুর পশ্চিমের বিধানসভা উপনির্বাচনে জিতে বিধায়ক হয়েছিলেন তৃণমূলের মদন মিত্র। বিহারে একটি বিধানসভা উপনির্বাচনে এগিয়ে রয়েছে বিরোধী দল আরজেডি। অন্যদিকে বাবুলও বালিগঞ্জের বিধানসভা উপনির্বাচনে জিতছেন। অগ্নিমিত্রা সংসদে না গেলেও বিধায়ক রয়েছেন। ফলে একদা দুই বন্ধুর ফের দেখা হবে বিধানসভার লবিতে। গণনার শুরুতে ছবিটা ছিল অন্যরকম। পোস্টাল ব্যালট গণনার শেষে শত্রুঘ্ন এগিয়ে থাকলেও পরের কয়েক রাউন্ডে এগিয়ে ছিলেন অগ্নিমিত্রা। তারপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছবিটা পাল্টাতে শুরু করে। সওয়া ১২টার সময়ে যখন প্রতিবেদন লেখা হচ্ছে তখন শত্রুঘ্ন এগিয়ে রয়েছেন প্রায় ৯০ হাজার ভোটে। অনেকের মতে, এই মার্জিন ধরাছোঁয়ার বাইরে। আসানসোলে সবুজ আবির খেলা শুরু হল বলে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *