December 7, 2022

কালবৈশাখীর দাপটে বিপর্যস্ত কলকাতা তিলোত্তমা

1 min read
কলকাতা তিলোত্তমা প্রবল কালবৈশাখীর দাপটে বিপর্যস্ত । আজ সন্ধ্যেয় ৮০-১০০ কিলোমিটার বেগে দু’দফায় ঝড় আছড়ে পড়ল কলকাতা সহ শহরতলির বুকে। প্রবল শহরের একাধিক জায়গায় ভেঙে পড়েছে গাছ। গাছ ভেঙে পড়ায় স্ট্র্যান্ড রোডে বন্ধ ছিল যান চলাচল।
 দাঁড়িয়ে থাকা গাড়ির উপর গাছ ভেঙে পড়ার খবর মিলেছে রেডরোড থেকেও। ঝড়ের ধাক্কায় ল্যাম্প পোস্ট ভেঙে পড়েছে বিজন সেতুর ওপরেও। গাছ ভেঙে পড়ার খবর মিলেছে সল্টলেক থেকেও।
 কালবৈশাখীর দাপটে বেসামাল কলকাতা পুরসভাও। শহরের বিভিন্ন জায়গায় গাছ পড়ার ঘটনা সরেজমিনে খতিয়ে দেখতে পাঠানো হয়েছে পাঁচ সদস্যের প্রতিনিধি দলকে। কাঁকুড়গাছি,বেলঘরিয়া সহ দমদমের বিভিন্ন জায়গায় উপড়ে গিয়েছে গাছ। পুরসভার রিপোর্ট অনুযায়ী কালবৈশাখীর তাণ্ডবে কলকাতায় মৃত্যু হয়েছে ৬ জনের। প্রবল ঝড়ে ব্যাহত হয়েছে বিমান এবং মেট্রো পরিষেবাও। দমদমে মেট্রো লাইনের ওপর গাছ ব্যাহত হয়ে পড়ে মেট্রো চলাচল। যদিও গিরিশ পার্ক থেকে কবি সুভাষ অবধি যথারীতি চালু ছিল পরিষেবা। ঝড়ের দাপটে বিদ্যুৎ বিভ্রাটের কারণে হাওড়া স্টেশনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। স্টেশনে দাঁড়িয়ে পড়ে একাধিক ট্রেন। শিয়ালদহ স্টেশন থেকেও সাময়িক বন্ধ রাখা হয় ট্রেন পরিষেবা।

এদিকে কালবৈশাখীর দাপটের খবর মিলেছে বিভিন্ন জেলা থেকেও। বিভিন্ন জেলায় ক্ষয়ক্ষতি্র পরিমাণ জানতে চেয়ে অবিলম্বে জেলা থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। শহরের গোটা পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যসচিবকে।

   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *