December 5, 2022

বলিউডের কিছু গরিব তারকা যারা আজ সাফল্য তার চরম শিখরে

1 min read
নিউজ ডেক্স বর্তমানের কথা
সাফল্য কারো কাছেই সহজে ধরা দেয় না। এর পেছনে থাকে বহু পরিশ্রম আর ত্যাগের গল্প-ইতিহাস। বলিউডের অনেক তারকার জীবনেও সাফল্য এসেছে বহু পরিশ্রমের পর। বিত্তহীন, দরিদ্র অবস্থা থেকে তাঁরা উঠে এসেছেন বলিউডের পাদপ্রদীপের আলোয়। ক্লুজঅ্যারেনার ফিচারে উঠে এসেছে এমনই বেশ কিছু বলিউড তারকার গল্প। 
১. অমিতাভ বচ্চন বলিউডের একচ্ছত্র অধিপতি, প্রভাবশালী তারকা ধরা হয় বিগ বি অমিতাভ বচ্চনকে। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত যে প্রতাপের সঙ্গে কাজ করছেন তিনি, খুব কম তারকার জীবনেই এমন সাফল্য রয়েছে। তবে বচ্চন সাহেবের জীবনের শুরুর দিকটা কিন্তু মোটেও সহজ ছিল না। এলাহাবাদ থেকে যখন মুম্বাই এসেছিলেন, তখন তিনি ছিলেন সহায়-সম্বলহীন দরিদ্র এক যুবক। কোনো থাকার জায়গা ছিল না বলে বহু রাত কাটিয়েছেন মেরিন ড্রাইভের সমুদ্রসৈকতে। 
 ২. রাখি সাওয়ান্ত :-ছোটবেলা থেকে সংগ্রামের মধ্য দিয়ে বড় হয়েছেন রাখি। ১০ বছর বয়সে খাবার হোটেলে, বিয়ের অনুষ্ঠানে ও বিভিন্ন জায়গায় খাবার সার্ভ করতেন তিনি। বেঁচে থাকার জন্য ওটাই ছিল তাঁর পেশা। বলিউডে আসার বহু আগে বার ড্যান্সার হিসেবেও কাজ করেছেন বলে নিজেই জানিয়েছিলেন তিনি। 
৩.:-বোমান ইরানি ছোটবেলায় মাকে পারিবারিক বেকারির ব্যবসায় সাহায্য করতেন বোমান। এই বেকারির আয় থেকেই পেট চালাতে হতো তাঁর পরিবারকে। বড় হওয়ার পর বোমান একজন ওয়েটার এবং রুম সার্ভিস অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করতেন মুম্বাইয়ের তাজমহল প্যালেস হোটেলে। 
৪. নওয়াজউদ্দিন সিদ্দিকী :-বহু সংগ্রাম করে আজকের অবস্থানে এসেছেন এই তারকা। একসময় বলিউডের বিভিন্ন ছবিতে পাসিং শটে সামান্য কয়েক সেকেন্ডের উপস্থিতি থাকত তাঁর। খুবই সামান্য সব চরিত্রে বা উপস্থিতির থেকে এই পর্যায়ে উঠে এসেছেন আজকের জায়গায়। 
৫. রজনীকান্ত :-এখন পর্যন্ত দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা হলেন রজনীকান্ত। বয়স যতই হোক, এখনো রজনীর ঝলকে মাত পুরো ভারত। কিন্তু কোটি কোটি রুপির রজনীকান্ত একসময় কাজ করতেন বাসের কন্ডাক্টর হিসেবে। এমনকি বাড়তি কিছু আয়ের জন্য তিনি কুলির কাজও করতেন। 
৬. রাকেশ ওমপ্রকাশ মেহরা বলিউডের এই মেধাবী সেলিব্রেটি পরিচালক বহুদিন কাটিয়েছেন দরিদ্র অবস্থায়। একসময় বিভিন্ন শুটিংয়ের সেটে চা সার্ভ করাই ছিল তাঁর কাজ। এ ছাড়া তিনি ভ্যাকুয়াম ক্লিনার বিক্রি করতেন জীবিকা নির্বাহের জন্য। 
৮. অক্ষয় কুমার :-বলিউডের সফলতম অভিনেতাদের একজন অক্ষয় কুমার। একসময় ব্যাংককে বেয়ারা হিসেবে কাজ করেছেন তিনি। এ সময় বাসনকোসন পরিষ্কারের কাজও করেছেন তিনি। শেফ হয়ে যাওয়ার পরও তাঁর আয় ছিল মোটে হাজার দেড়েক রুপি। রান্নাঘরে ঘুমিয়ে কেটেছে তাঁর রাতের পর রাত। একসময় ঢাকার একটি হোটেলেও কাজ করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *