December 5, 2022

ফিজিওথেরাপি ও আয়ুর্বেদিক পদ্ধতিতে ব্যথা আর রোগ নিরাময়ে "ফিজিওবেদা" এখন আমাদের শহর রায়গঞ্জে

1 min read

আকাশ চাকী:চিরাচরিত চিকিৎসা প্রথা থেকে বেড়িয়ে এসে একই ছাদের নিচে ফিজিওথেরাপি (আধুনিক মেশিনের মাধ্যমে ইলেট্রোথেরাপি, ম্যানুয়াল থেরাপি ইত্যাদি) এবং আয়ুর্বেদিক চিকিৎসার দ্বারা শারীরিক সমস্যার সমাধানের জন্য একটি বৃহৎ উদ্যোগ নিয়েছে “ফিজিওবেদা”, রায়গঞ্জে যা এর আগে কখনো দেখা যায়নি। ফিজিওবেদা, একটি ফিজিওথেরাপি ও আয়ুর্বেদিক ক্লিনিক, যার উদ্বোধন ঘটেছে ১৮ই এপ্রিল অক্ষয় তৃতীয়ার শুভক্ষণে। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছত্রপুর রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী অনন্তানন্দজী, রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, শ্রী পবিত্র চন্দ সহ শহরের বহু স্বনামধন্য ডাক্তারেরা। 
ফিজিওবেদায় চিকিৎসক হিসেবে উপস্থিত থাকবেন ওয়েস্টবেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস থেকে উত্তীর্ণ হওয়া দুই মেধাবী ছাত্র ফিজিওথেরাপিষ্ট ডাঃ উৎসব গুহ (পিটি) এবং আয়ুর্বেদিক চিকিৎসক ডাঃ নিরঞ্জন সরকার। এখানে আর্থারাইটিস,প্যারালাইসিস,স্পন্ডিলাইটিস,ফ্রোজেন শোল্ডার, স্ট্রোক জনিত সমস্যা ছাড়াও যেকোনো ধরনের ব্যথা ও যেকোনো জটিল রোগের সুচিকিৎসা পাবেন রোগীরা।

এই ক্লিনিকের ফিজিওথেরাপিস্ট ডাঃ উৎসব গুহ আমাদের জানিয়েছেন – “আধুনিক যন্ত্রনির্ভর সমাজে দৈনন্দিন জীবনে শারীরিক ব্যথাটা নিত্যসঙ্গী হয়ে গিয়েছে সাধারণ মানুষের। এই দুর্ভোগের কথা মাথায় রেখে তাদের সঠিকভাবে সেবাশুশ্রূষা করার জন্যই আমাদের এই প্রয়াস।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *