December 9, 2022

কর্মী , সমর্থক সম্মিলিত জন প্লাবনে তৃণমূল কংগ্রেসের ধিক্কার মিছিলের সুনামি আছড়ে পরলো কালিয়াগঞ্জের পথে।

1 min read

জয়ন্ত বোস, বর্তমানের কথা  : ধিক্কার, ধিক্কার, ধিক্কার স্লোগানে  পঞ্চায়েত নির্বাচনের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়া তৃণমূল কংগ্রেসের নেতা,কর্মী, সমর্থকদের ধিক্কার মিছিলের জনস্রোতের সুনামির ঢেউ আছড়ে পরলো কালিয়াগঞ্জের পথে। গত ৬ এপ্রিল পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নপত্র জমাদান প্রক্রিয়াকে কেন্দ্র করে বিজেপি নেতৃত্ব প্লানিং করে যেভাবে তাদের কর্মী , সমর্থকদের তীর ধনুক, লাঠি, বাঁশের ডান্ডা , বস্তায় ভরা পাথর দিয়ে সুসজ্জিত করে সংঘটিত করে এবং মনোনয়নপত্র জমা করার পথে বিজেপি নেতৃত্বদের দ্বারা পরিচালিত কর্মী , সমর্থকদের স্লোগান ও বডি ল্যাঙ্গুয়েজ ছিল নজিরবিহীন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 ঐ একই দিনে বাম- কংগ্রেস জোট তারাও তাদের মনোনয়নপত্র জমা করার জন্য প্রচুর কর্মী, সমর্থকদের নিয়ে মিছিল করে বিডিও অফিসে আসে। উন্নয়ন মুখী বিশ্ব বাংলায় বিগত পাঁচ বছরে কেন্দ্রীয় সরকার কতৃক দেশের সেরা পঞ্চায়েতী কাজের  শিরোপা অর্জনকারী রাজ্য হিসাবে যেমন প্রমাণ করে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত স্তরে উন্নয়নের বার্তা ঠিক তেমনি শাষক দল তৃণমূল কংগ্রেসের বিরোধী সকল বিরোধী রাজনৈতিক দলগুলোর একত্রিত জমায়েত,তাদের স্লোগান ও কার্যকলাপ কি উন্নয়নকে স্তব্ধ করে দিতে এই প্রশ্ন তুলেছেন বিভিন্ন পঞ্চায়েত এলাকার মানুষ। ঘটনা প্রবাহে ৬ এপ্রিল মনোনয়নপত্র জমা করে বাড়ি ফেরার পথে বিজেপি নেতৃত্ব ও কর্মীরা রাতে যে উন্মাদ আচরন করতে থাকে তারই ফলশ্রুতিতে কালিয়াগঞ্জ শহর সংলগ্ন এলাকায় ব্যাপক ভাঙচুর চালায় এবং তাদের এই বর্বরচিত আক্রমনের শিকার হয়ে ওঠে  পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূল কংগ্রেসের সম্পাদক অসীম ঘোষের বাড়ি এবং তৃণমূল কংগ্রেস সমর্থিত একটি সমাজসেবি ক্লাব । 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
রাতের বেলায় ক্লাব ঘড়ে ঢুকে চেয়ার টেবিল ভাঙ্গে এবং অসীম ঘোষের বাড়িতে এলোপাথাড়ি পাথর ছুড়তে থাকে ও অসীম ঘোষের নামে অকথ্য গালাগালি করে প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকে বলে পরের দিন সকাল ১০ টায় অসীম ঘোষ সহ শহর ও ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব কালিয়াগঞ্জ থানায় বিজেপির উক্ত উদ্দেশ্য প্রণোদিত বর্বরচিত আক্রমনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ঘটনার দিন ঐ রাতেই জেলা পুলিশ সুপারের নেতৃত্বে কালিয়াগঞ্জ থানার আই সি সহ বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে যান ও সরোজমিনে তদন্ত করেন। পঞ্চায়েত নির্বাচনের পূর্বেই নির্বাচনী ময়দানকে রণক্ষেত্রে পরিণত সহ তৃনমূল কংগ্রেসের নেতৃত্বর বাড়ি ও একটি সমাজসেবী ক্লাবে হামলা ও আক্রমনের বিরুদ্ধে আজ তৃণমূল কংগ্রেসের এই ধিক্কার মিছিল। রাজ্য নেতা তথা এবারের পঞ্চায়েত নির্বাচনের ১৮ নম্বর উত্তর দিনাজপুর জেলা পরিষদের প্রার্থী অসীম ঘোষ, কালিয়াগঞ্জ পৌরসভার  পৌরপতি কার্তিক পাল, উপপৌরপতি বসন্ত রায়, প্রাক্তন উপপৌরপতি কমল ঘোষ, শহর সভাপতি জয়ন্ত সাহা, ব্লক সভাপতি দধিমোহন দেবশর্মা, প্রাক্তন ব্লক সভাপতি তপন দেবসিংহ, ঈশ্বর রজক, শহর ও ব্লকের মহিলা সভানেত্রী সহ প্রতিটি অঞ্চলের নেতৃত্ব এবং কয়েক হাজার কর্মী ,সমর্থক ও সাধারণ ভোটাররা এই ধিক্কার মিছিলে সামিল হন। মিছিলে জনযোয়ার ও ধিক্কার স্লোগানে কালিয়াগঞ্জের রাজপথে মনে হচ্ছিল সুনামি আছড়ে পরছে । 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এই সুনামি আগামী ৫ মে নির্বাচনের দিন ব্যালট বাক্সে তৃনমূল কংগ্রেসের পক্ষে ত্রিস্তরীয় পর্যায়ে আরো ব্যাপকভাবে উন্নয়নের সাথে ও পাশে থেকে আছড়ে পরবে , ধিক্কার মিছিল শেষে সকলের উদ্দেশ্যে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন অসীম ঘোষ।  পৌরপতি কার্তিক পাল বলেন বিগত ৩৪ বছরে বামফ্রন্ট পশ্চিমবঙ্গে ও কংগ্রেস কালিয়াগঞ্জে যা করতে পারে নি মমতা ব্যানার্জির নেতৃত্বে তৃণমূল কংগ্রেস পরিচালিত পশ্চিমবঙ্গ সরকার যে উন্নয়ন মানুষের কাছে পৌঁছে দিয়েছে সেটা বিশ্ব রাজনীতির আঙ্গিনায় ইতিহাস এমনকি আচ্ছা দিনের তকমা লাগিয়ে ও প্রচারে নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি কেন্দ্রিয় সরকার সাধারণ মানুষদের দৈনন্দিন হয়রানি ও জিনিসের দাম , পেট্রল ডিজেলের দৈনন্দিন লাগাম ছাড়া মূল্য বৃদ্ধি, ব্যাঙ্কে আমানতের সুদ কমিয়ে , হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা প্রতারকদের দেশ থেকে পালিয়ে যাওয়ার রাস্তা করে দিয়ে দেশের তথা বাংলার মানুষদের সর্বনাশ করছে সেই বিজেপির পঞ্চায়েত নির্বাচনে ভোট চাওয়ার কোন অধিকার নেই। ধর্ম কে উস্কে দিয়ে মানুষ মানুষের মধ্যে বিভেদ গড়ে বাংলার শান্তি শৃঙ্খলা নষ্ট কারী বিজেপি জানতে পেরেছে পঞ্চায়েত নির্বাচনে তাদের ওয়াশ আউটের কথা। তাই তারা মনোনয়নপত্র জমা করতে আসে তীর ধনুক, লাঠি, রড, পাথর ইত্যাদি অস্ত্র হাতে ,আর এদের পিছন দিক থেকে সাহায্য করছে হালে পানি না পাওয়া বাম কংগ্রেসের অশুভ জোট। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *