November 28, 2022

আবাস যোজনার প্রকল্পের আওতায় পড়া গ্রাম বাসী দের সংশয় পত্র বিলি কালিয়াগঞ্জ পঞ্চায়েতে।

1 min read
রাজু  রায় (বর্তমানের কথা) রাজ্যের মূখ্যমন্ত্রীর উদ্যোগে গ্রামগঞ্জের দুস্থ্য মানুষদের জন্য চালু করেছেন আবাস যোজনা প্রকল্প। সেই কারনে ২৯ জানুয়ারী দিন্টি বাংলা আবাস বিতরণ দিবস হিসাবে সারা রাজ্যে পালন করা হচ্ছে। সোমবার দুপুরে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগে কালিয়াগঞ্জ ব্লকের ৮টি অঞ্চলের দুস্থ্য মানুষদের চিহ্নিত করন করে মোট ৬০০ জন উপভোক্তাদের এদিন ব্লক অফিসে অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের সংশয় পত্র প্রদান করা হয়। এই প্রকল্পে ২০১৮-১৯ অর্থবর্ষে গৃহনির্মান বাবদ   উপভোক্তারা  মোট  ১ লক্ষ ২০ হাজার টাকা করে অনুদান পাবে। এই টাকা চারটি কিস্তিতে দেওয়া হবে প্রথম কিস্তি হিসাবে ৪০ হাজার টাকা,এর কাজ স ম্পন্য হলে দ্বিতীয় কিস্তি হিসাবে পাবে ৩০ হাজার চতুর্থ কিস্তি হিসাবে ৪০ হাজার টাকা এবং গৃহ নির্মান সম্পন্য হলে চতুর্থ কিস্তিতে ১০ হাজার টাকা পাবে।  

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলে কালিয়াগঞ্জের বিডিও মহম্মদ জাকারিয়া, পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই বৈশ্য, পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি রুস্তম আলী,বিশিষ্ট সমাজসেবী অসীম ঘোষ ও দধিমোহন দেবসর্মা সহ আরো অনেকে।    আবাস যোজনা প্রকল্প  আওতায় গ্রামগঞ্জের দুস্থ্য মানুষরা আসায় খুশি গ্রামের লোকেরা।

পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই বৈশ্য, জানান  রাজ্যের মূখ্যমন্ত্রীর উদ্যোগে গ্রাম গঞ্জের দুস্থ্য মানুষদের জন্য চালু করেছেন আবাস যোজনা প্রকল্প। সেই প্রকল্পের আওতায় কালিয়াগঞ্জ ব্লকের  ৮টি অঞ্চলের দুস্থ্য মানুষদের চিহ্নিত করন করে মোট ৬০০ জন উপভোক্তাদের আজ অনুষ্ঠানের মধ্য দিয়ে উপভোক্তাদের সংশয় পত্র প্রদান করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *