December 4, 2022

১৪ ফেব্রুয়ারি, ক্যালেন্ডারের বিচারে কোনো ছুটি ছাটা নেই বটে ; তবে কারোর কারোর কাছে দিনটা 'স্পেশাল '।

1 min read
প্রীতম সাঁতরা :১৪ ফেব্রুয়ারি, ক্যালেন্ডারের বিচারে কোনো ছুটি ছাটা নেই বটে ; তবে কারোর কারোর কাছে দিনটা ‘স্পেশাল ‘। কিছু জনের কাছে নেহাতই নির্জীব একটা তারিখ মাত্র। সে যাই হোকনা কেন, কেউই কিন্তু বুক ঠুকে প্রশ্ন করতে পারব না ‘ ও আজকে ভ্যালেন্টাইনস ডে তাই না?’ আসলে কি জানেন আমাদের সকলকেই একটু হলেও ছুঁয়ে যায় আজকের দিনটা। আর রাস্তা ঘাটে কাপলদের দেখলে মনটা যেন বড্ড কেমন কেমন করে ওঠে তাই না! তা হবে নাই বা কেন, আমরা প্রত্যেকই কখনো কখনো কারোর প্রেমে পড়েছি, কাউকে দেখে মনে হয়েছে হ্যাঁ এই আমার রাজকন্যা।পাশাপাশি অন্য দিকে নিজের মনের মানুষের জন্যে নিজেকে আরও একটু সুন্দর করে তোলে রমনিরা। তবে এটা বাস্তব, ভ্যালেন্টাইনস ডে বা প্রেম দিবস তারাই উপভোগ করছেন, যাদের সাথে রয়েছেন তাদের মনের মানুষ। আর জীবনের প্রথম ভ্যালেন্টাইনস ডে হলে তো কোনো কথাই নেই। আলাদা একটা উত্তেজনা। প্রেয়সীর হাতে হাত রেখে তখন বোধহয় একটা কথাই মনে হবে, ‘শহর জুড়ে যেন প্রেমের মরসুম ‘। কিন্তু হাতে হাত রেখে ক্লাসিক প্রেম ব্যাপারটা আপনার সঙ্গীনি পছন্দ তো নাও করতে পারেন, তবে! সারা দিনের প্ল্যান থাকলে, অন্য দিনের তুলনায় একটু অন্য ভাবে লাঞ্চটা করলে বোধহয় মন্দ হবে না। 

আর পকেট যদি একটু শক্ত পোক্ত হয় তবে রুফটপ খুব একটা খারাপ অপশন হবে না কিন্তু। আর সন্ধ্যে বা রাতের দিকে ক্যান্ডেল লাইট ডিনার। তবে সেটা কোনো রেস্টুরেন্টে না করে নিজের হাতে সাজিয়ে নিলে বোধহয় আপনার সঙ্গীনি একটু বেশীই খুশি হবে। আর সকালটা শুরু করতে পারেন গাড়ির ব্যাক সিট থেকে থেকে। মানে, গাড়ির পিছনে সিটে থরে থরে সাজানো থাক হার্ট শেপ বালুন। আর বেরিয়ে পড়ুন একটা লং ড্রাইভে। মোট কথা হল ওর নামেই উৎসর্গ করুন আজকের দিনটা। 
প্রেমিক -প্রেমিকাদের কাছে দিনটা যতটা রঙীন, প্রেম হারানো মানুষদের কাছে দিনটা ততটাই ধুসর। ব্যস্ত জীবনে হয়তো ডুব দিতে হয়েছে কাজের গভীরে। কিন্তু ওয়ালেট বা ফোন গ্যালারি ঘাঁটলে বোধহয় খোঁজে পাওয়া যাবে কোনো বিশেষ একজনের অস্তিত্ব ; ‘ যেন কাছের দিনের ছোঁয়াচ পার হওয়ার চাহনিতে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *