November 30, 2022

রং বাহারি আবিরে ছড়িয়েছে বাজার।তবে কোন রং এর চাহিদা বেশী জানেন কি?

1 min read

পিয়া গুপ্তা ,বর্তমানের কথা,এবার ভেষজ আবির ও রঙের প্রতি মানুষের ঝোঁক বেশি। বাহারি রঙের আবির থাকলেও সবুজ আবিরের চাহিদা ও বিক্রি বেশি। গেরুয়া আবিরের চাহিদাও কিছুটা রয়েছে। বাচ্চাদের জন্য নানা ধরণের পিচকারিও এসেছে বাজারে।

যেমন, ছোটা ভীম, ডোরেমন, পোকেমন, স্পাইডার ম্যান ইত্যাদি। তবে ছোটাভীম পিচকারি বেশি বিক্রি হচ্ছে বলে জানা গিয়েছে। ২৫০ থেকে ৩৫০ টাকার মধ্যে এই পিচকারি বিক্রি হচ্ছে। দাম একটু বেশি মনে হলেও রঙের উৎসবে বাচ্চাদের নিয়ে সপরিবারে আনন্দে মেতে উঠতে এই ধরণের পিচকারি কিনতে কার্পণ্য দেখাচ্ছেন না অনেক অভিভাবকই।

 উত্তর দিনাজপুরের বিভিন্ন জায়গায় ও প্রতিষ্ঠানে আবির খেলায় মেতে ওঠে বিভিন্ন বয়সের মানুষ। বাজারে ব্যবসায়ী  গেদু মহন্ত জানান এবার বসন্ত উত্সবে অন্যান্য আবিরের চেয়ে  সবচেয়ে বেশী চাহিদা সবুজ আবিরের  জানান , “এখন হোলি উৎসব বেশ জনপ্রিয়। দুই একদিন আগে থেকেই যুবক যুবতিরা হোলি খেলায় মেতে ওঠেন। 


বিভিন্ন রঙের আবির ও নান ধরণের পিচকারি রয়েছে। তবে সবুজ ও গেরুয়া আবির বেশি বিক্রি হচ্ছে। তবে সবুজ আবিরের চাহিদা বেশি। এবার মানুষের ভেষজ আবিরের দিকে বেশি ঝোঁক। বাচ্চাদের বিভিন্ন ধরণের পিচকারি রয়েছে। তবে ছোটা ভীম পিচকারি বেশি বিক্রি হচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *