December 7, 2022

আসন্ন পঞ্চায়েত ভোটে উত্তরদিনাজপুর জেলায় বি জে পি এবার তরুণদের প্রাধান্য দিতে চলেছে

1 min read
তপন চক্রবর্তী-উত্তরদিনাজপুর-:- বিজেপি এবার সংঘঠিত   ক্যাডার ভিত্তিক সি পি এম দলকে ত্রিপুরায় তছনছ করে দিয়ে ক্ষমতা দখল নেবার পর এবার মরিয়া হয়ে উঠেছে। এবারের আসন্ন পঞ্চায়েত নির্বাচন বিজেপির কাছে শাসক তৃণমূল দলের সাথে সেমিফাইনাল খেলার আসর বসতে চলেছে বলে বি জে পির জেলা নেতৃত্ব মনে করছে।বিজে পির জেলা নেতৃত্ব এ ও মনে করছে জেলায় কংগ্রেস বা সি পি এম দল বলে কিছুই নেই।জেলায় অথবা রাজ্যে বর্তমানে দুটি দলের সাথেই লড়াই হবে।তাই পঞ্চায়েত নির্বাচনে এলাকার তরুণদের প্রাধান্য দেবার কথা বিজেপির উর্ধতন কর্তৃপক্ষ চিন্তা ভাবনা শুরু করে দিয়েছেন।শুধু তরুণ হলেই হবেনা।
এলাকায় সেই প্রাথীর ভাবমূর্তি উজ্বল থাকতে হবে।নাম প্রকাশে অনিচ্ছুক এক বি জে পি নেতা বলেই ফেললেন এবারের পঞ্চায়েত নির্বাচন শাসক তৃণমূলের কাছে বিগত নির্বাচন থেকে সম্পূর্ণ আলাদা।মানুষকে যদি ভোট দেবার সুযোগ করে দেওয়া যায় তাহলে সদ্য হওয়া ত্রিপুরার নির্বাচনের মত বিজেপিকে কারো রোখা র সাধ্য নেই বলেই বিজেপি মনে করে থাকে। 
                               
সেই কারণেই বিজেপির কর্মী ও সমর্থকেরা ইতিমধ্যেই আদা জল খেয়ে উত্তরদিনাজপুর জেলার গ্রামে গ্রামে বুথ ভিত্তিক কাজে নেমে পড়েছে ত্রিপুরার অক্সিজেন নিয়ে।উত্তরদিনাজপুর জেলার বিজেপির সাধারণ সম্পাদক অমিত সাহা বলেন বিজেপি এবার উত্তরদিনাজপুর জেলায় আসন্ন পঞ্চায়েত নির্বাচনে আশাতীত ফল করবে বলেই তার দৃঢ বিশ্বাস। বিজেপি নেতা রূপক রায় বলেন এ রাজ্যে তৃণমূলের দিন শেষের পথে।সারা ভারতবর্ষের সাথে উত্তরদিনাজপুর জেলার মানুষ ও সব কিছু সহ্য করে মুখ বুজে আছে।
                               
সময় এলেই তার যোগ্য জবাব ব্যালটের মাধ্যমে ই দেবে বলে জানান।বিজেপির রাজ্য মহিলা মোর্চার সহ-সভ্যানেত্রী দোলা মোদক জানান সারা রাজ্যের সাথে উত্তর দিনাজুর জেলার মহিলারা বর্তমানে ব্যাপক আকারে বিজেপির ছত্র ছায়ায় আসছে।প্রায় প্রতিদিন তাদের দলে নুতন নুতন মহিলারা নাম লিখছে।এবারের পঞ্চায়েত নির্বাচনে মহিলা প্রাথী দের নিয়ে তারা চমক দেখাবে।
যদিও বিজেপির এসব কথার কোন গুরুত্ব দিতে নারাজ তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ।অসিম বাবু এক সাক্ষাৎকারে বলেন এ রাজ্যের মানুষ উন্নয়ন চায়।রাজ্যে র তৃণমূল নেত্রী যে ভাবে প্রাতিটি জেলার উন্নয়নে কাজ করে যাচ্ছে সেই উন্নয়ন করেই মানুষের হৃদয় জয় করে যেমন নিয়েছেন,আগামী পঞ্চায়েত নির্বাচনেও উন্নয়নই তার জয়ের হাতিয়ার হবে।
ত্রিপুরা রাজ্য জয় করে এই রাজ্যে তা দিয়ে কোন কিছু হবার নয় তা যেন মনে রাখে।তৃনমূলের কালিয়াগঞ্জ ব্লক সভাপতি দাধিমোহন দেবশর্মা বলেন আমরা ত্রিপুরাকে নিয়ে ভীত ন ই।আমরা মানুষের পাশে সর্বক্ষণ থাকি।
আপদে বিপদে তাদের পাশে থাকি। তা ছাড়া যেভাবে তাদের নেত্রী মানুষের উন্নয়নে ঝাঁপিয়ে পড়েছে সেই উন্নয়নই পঞ্চায়েত নির্বাচনে সফলতা আনবে।উত্তরদিনাজপুর জেলার নয়টি ব্লকেই তৃণমূল পঞ্চায়েত নির্বাচনে ব্যপক সাফল্য পাবে বলে দধিবাবু মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *