December 4, 2022

হরিরামপুর থানার সৈয়দপুর গ্রাম পঞ্চায়েতের ৪টি মৌজা বঞ্চিত সরকারি কাজকর্ম থেকে

1 min read

মামুন সরকার : দক্ষিণ দিনাজপুর  হরিরামপুর থানার সৈয়দপুর গ্রাম পঞ্চায়েতের ৪টি মৌজা বঞ্চিত  সরকারি কাজকর্ম থেকে ।ডিজিটাল রেশন কার্ড ও জমির রেকর্ড করার দাবিতে আজ হরিরামপুর বিডিও অফিস ও বি এল আরো অফিসে বৃক্ষব দেখালেন ওই এলাকার মানুষেরা । প্রায় ১ হাজার মানুষ এই বৃক্ষবে সামিল হন তাদের অভিযোগ আগে থেকে জেলা ভাগ নিয়ে নানান কাজ থেকে আমরা বঞ্চিত রয়েছি ,যার ফলে রাস্তা ঘাট পানিও জল রেশন , খাজনা ,,জমির দলিল রেকর্ড অফিসিয়াল কাজ কর্ম করতে গেলে আমরা খুব বিভ্রান্তিতে পরে যায় ।যার ফলে না উত্তর না দক্ষিণ কোনো দিকে কাজ হচ্ছে না কোথায় গেলে আমরা আমাদের নানান সমস্যার সমাধান করতে পারবো তা নিয়ে চরম সমস্যায় পড়তে হয় ।
  আরো অভিযোগ আমাদের গ্রাম পঞ্চায়েত  হরিরামপুর থানার সৈয়দপুর কিন্তু আমাদের রেশন কার্ড দিচ্ছে উত্তর দিনাজপুরের ছয় ঘোড়া পঞ্চায়েতের মাধ্যমে তার ফলে আমাদের রেশন  নিতে যেতে হয় ১৪ কিলোমিটার দূরে  তার কারণে সরকারি রেশন নিতে যাওয়া হয় না ,আমরা গরিব মানুষ জমির কাগজ ঠিক না থাকায় জমি বিক্রি করতে পারছিনা আর  জমি না  বিক্রি হলে অনেকে মেয়ের বিয়ে দিতে পারছে না  তাছাড়া বন্যার ক্ষতি পূরণ থেকে বঞ্চিত আমরা কারণ জমির খাজনা ও রেকর্ড নেই তার কারণে ।আমাদের এই সমস্যার সমাধান পেতে আমাদের এই বৃক্ষব ।বহু দিন ধরে আমাদের দূরভোগে ভুক্তে হচ্ছে  আমাদের এই দাবি যেনো বিডিও তারাতারি পূরণ করে  নাহলে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন তারা । শুধু তাই নয় হরিরামপুর আস্তে গেলে আমাদের খুব খারাপ রাস্তা দিয়ে আস্তে হয় বৃষ্টি হলে রাস্তা দিয়ে যাওয়ার খুব সমস্যা হয়ে দাঁড়ায়   ছাত্র ছাত্রীরা যেতে পারেনা ইস্কুলে  কিন্তু প্রশাসনকে জানালেও কোনো কাজ হয় না  ,,তাহলে কি এই ভাবেই বঞ্চিত থাকবো আমরা ? 
নাকি কোনো উপায় হবে আমাদের ?

তা নিয়ে প্রশ্নের  মুখে পড়েছে সরকারি আধিকারিক রা । তবে এই বিষয়ে বিডিও বাসুদেব সরকার জানান তাদের দাবি একদম সঠিক আমি তাদের দাবি দাবা নিয়ে উর্ধতন কর্তি পক্ষের কাছে জানাবো ও  যথা স্রাধ তা পূরণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *