December 7, 2022

শিব চতুর্দশী মেলা শুরু হল বানেশ্বরে

1 min read

শুভদীপ চক্রবর্তী  :কোচবিহার ঃশিব চতুর্দশী মেলা শুরু হল বানেশ্বরে । বুধবার সন্ধ্যায় বানেশ্বর শিব মন্দির প্রাঙ্গনে এই মেলার শুরু হয় । এদিন সন্ধ্যায় এই মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহারে জেলা শাসক কৌশিক সাহা, জেলাপরিষদের সভাধিপতি পুস্পিতা রায় ডাকুয়া , জেলা পরিষদের সেক্রেটারি হুমায়ূন বিশ্বাস , ডেপুটি সেক্রেটারি তমোজিত চক্রবর্তী ,পরিমল বর্মন, এলাকার বিশিষ্ট সমাজ সেবীকা রাধারানী বর্মন , গ্রাম পঞ্চায়েত প্রধান থেকে শুরু করে সদস্য সদস্যা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন  ।

 বানেশ্বর গ্রাম পঞ্চায়েত এর উদ্যোগে শিব চতুর্দশী মেলা আগামী সাত দিন চলবে বলে জানা গেছে । এদিন এই শিব চতুর্দশী মেলার প্রবেশদ্বার ফিতে কেটে তা ভক্ত দের জন্যে খুলে দেন কোচবিহারে জেলা শাসক কৌশিক সাহা,  । এদিন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কোচবিহারের জেলা শাসক এই মেলার শুভ কামনার করেন । এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জেলা পরিষদের সভাধিপতি পুষ্পিতা রায়ডাকুয়া বলেন , আমি প্রতিবছরই বানেশ্বর শিব মন্দিরে এসে পুজো দেই । পাশাপাশি এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকি । 

এই মেলার সাথে রাজার স্মৃতি জরিয়ে আছে বলেন তিনি জানান । তিনি আরো বলেন , এই মেলা একটি ছোট মেলা ছিল ।আস্তে আস্তে এই মেলা এখন বড় আকার ধারন করেছে । এই মেলা কোচবিহার জেলার ঐতিহ্য মেলা । সারা রাজ্যেও এই মেলার পরিচিতি রয়েছে । এই মেলা যাতে পরবর্তীতে আরো বড়ো  আকার হয় তার জন্যে তিনি ইশ্বরের কাছে প্রার্থনা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *