December 4, 2022

এই খাবারগুলো খেলে দ্রুত ওজন কমে

1 min read
আপেল:
ওজন কমানোর জন্য খাবারগুলির মধ্যে সেরা হল আপেল। একটি আপেল খাওয়ার পর
অনেকক্ষণ আপনার পেট ভরা থাকে এবং আরো বেশি খাওয়ার লোভ এড়ানো সহজ হয়। আপেল
হজমশক্তি বাড়িয়ে দেয়। আপেল ভিটামিন সমৃদ্ধ এবং ফাইবারের মাত্রাও বেশি। তাই
খোশাসুদ্ধু আপেল খান ওজন কমানোর জন্য।

দারুচিনি ঃ এটি এমন একটি মশলা যা ওজন কমানোর জন্য খুবই উপকারী। আপনি এটি চা হিসেবেও
খেতে পারেন অথবা এটি মধুর সঙ্গেও খেতে পারেন। যদি দ্রুত ওজন কমাতে চান, তা
হলে অবশ্যই রোজ দারুচিনি খেতে হবে।
লাল চাল ঃ গবেষণায় দেখা গিয়েছে যে, ব্রাউন রাইস বা লাল চাল ওজন কমাতে সাহায্য করে,
কারণ এতে কার্বোহাইড্রেটের মাত্রা কম থাকে ৷ অথচ ফাইবারের পরিমাণ বেশি
থাকে। ব্রাউন রাইস এবং হোল-গ্রেনস আ পনার পেট ভরিয়ে রাখে আর সেই কারণে বেশি
পরিমাণে খাওয়া হয়ে যায় না, ফলে ওজন কমতে থাকে।
মাঠালোতা দই:
মাঠাতোলা দই এবং দুধ খেয়েও আপনি আপনার ওজন কমাতে পারেন। এই খাবার-গুলিও
ওজন কমানোর দাওয়াই হিসেবে তেমন গুরুত্ব পায় না। দইয়ে উপস্থিত উপকারী
ব্যাক্টেরিয়া সহজে ওজন কমাতে সাহায্য করে। তা ছাড়াও দইয়ে থাকে হজমে সহায়ক
প্রোটিন ৷ যা তাড়াতাড়ি আপনার শরীরের ক্যালোরি পুড়িয়ে ফেলতে সাহায্য করে।
 নাশপাতি:
আপনি কি জানেন যে নাশপাতিও আপনার ওজন কমিয়ে দিতে পারে? এই ফলে আছে ৬ গ্রাম
সলিউবল ফাইবার ৷ যা আপনার কোলেস্টেরল কমায় এবং আপনার ওজন কমাতে সাহায্য
করে। একটি নাশপাতিতে থাকে মোটে ১০০ ক্যালোরি, যা কিনা অধিকাংশ ফলেরই
ক্যালোরির মাত্রার থেকে কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *