November 30, 2022

ফের নীহার—কৃষ্ণেন্দু তরজা ইংলিশবাজারে

1 min read


রিয়া হক, মালদহ: ফের নীহার—কৃষ্ণেন্দু তরজা ইংলিশবাজারে। এবার শহরের কবরস্থানের গাছকাটা—কাণ্ড নিয়ে পরস্পরকে বিধঁলেন ইংলিশবাজার পুরসভার প্রাক্তন ও বর্তমান চেয়ারম্যান। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি রবিবার এক সাংবাদিক বৈঠক ডেকে অভিযোগ করেন, “পুরসভার মদতেই কবরস্থান থেকে লক্ষ লক্ষ টাকার গাছ কেটে চুরি করা হয়েছে। একেবারে লুঠতরাজ চলছে। সেই কবরস্থানে আমার বন্ধু—পরিচিতদের সমাধি রয়েছে। 
রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি  
শুধু গাছ কেন, সুযোগ পেলে এঁরা কবরস্থান থেকে নরকঙ্কাল তুলে নিয়েও বিক্রি করে দেবেন। আমার বিবেকে বাঁধছে বলেই প্রতিবাদ করছি।” পাল্টা নাম না করে কৃষ্ণেন্দুনারায়ণকেও ‘নিন্দুক’ বলে কটাক্ষ করেছেন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। নীহারবাবু বলেন, “নিন্দুকদের কাজই হল নিন্দা করা।

ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নীহাররঞ্জন ঘোষ

 কোনও কাজ নেই। তাই এসব বলছেন। তাতে আমার কিছু এসে যায় না। কোনও নিন্দুকের মন্তব্য নিয়ে আমি উত্তর দিতে চাই না।” কবরস্থানে কর্মরত পুরসভার পাঁচ জন কর্মীকে শোকজ করার পাশাপাশি আটকোশি সমাজের পক্ষ থেকে গাছকাটা নিয়ে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে বলেও জানিয়েছেন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান  নীহাররঞ্জন ঘোষ।
 তবে মালদহে তৃণমূলের এই দুই নেতার মধ্যে দ্বন্দ্ব যে অব্যাহত রয়েছে, এদিন ফের তা প্রকাশ্যে চলে এসেছে। মালদহ শহরের রথবাড়িতে রেললাইনের কাছে পুরসভার নিয়ন্ত্রণাধীন একটি কবরস্থান রয়েছে। সেখানে শতাধিক মূল্যবান গাছ ছিল। 
পুরসভার বেশ কয়েকজন অস্থায়ী কর্মী সেই কবরস্থান দেখাশোনা করার দায়িত্বে রয়েছেন। গত বৃহস্পতিবার কৃষ্ণপল্লির বাসিন্দারা সেখানে একটি মৃতদেহ কবরস্থ করতে গেলে গাছ কাটার ঘটনাটি তাঁদের নজরে আসে। ওই দিনই এলাকার বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে কবরস্থানে ছুটে গিয়েছিলেন পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ। 
সেখানে গিয়ে তিনি জানতে পারেন, চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে প্রকাশ্যেই ৮০—৯০টি গাছ কেটে নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। টানা ১৫ দিন ধরে গাছ কাটা পর্ব চলেছে। তৎক্ষণাৎ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন চেয়ারম্যান। 
প্রায় ৫০ লক্ষ টাকার গাছ চুরি হয়েছে বলে ওই সমাজের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই গাছ চুরির ঘটনায় এদিন দলেরই পুরবোর্ডের বিরুদ্ধে তোপ দাগেন পুরসভার প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি। বর্তমানে তিনি তৃণমূলের একজন কাউন্সিলারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *