December 4, 2022

দুর্দান্ত অভিনয় অনুষ্কার 'পরি' বহু হরার প্রেমিকদের ভীড় সিনেমা হল গুলিতে

1 min read
শঙ্কর গুপ্তা ,বর্তমানের কথা  হঠাৎ দরজা খুলে যাওয়া, বৃষ্টি হচ্ছে জানালা-দরজা দুমদাম বন্ধ হচ্ছে। সেই সঙ্গে ঘরের ইলেক্ট্রিসিটি চলে গেল। এরপর মোমবাতি জ্বালানো একটা ভৌতিক পরিবেশ। এই ধরনের বলিউডে ভূতের ছবি আপনারা দেখেই থাকেন। নি:সন্দেহে এইরকম পরিবেশ আপনাকে গা ছমছম করাতে বাধ্য করবে। কিন্তু এরই মাঝে যদি দরজার ঠক ঠক আওয়াজ, ব্ল্যাক ম্যাজিকের অসাধারণ নমুনা সেই পরিবেশকে যে আরও ভয়ার্ত করবে সেটা বলাই বাহুল্য। তবে হোলির  দিন মুক্তি পাওয়া  অনুষ্কা শর্মা অভিনীত পরি, এই ছবি আপনাকে এর থেকেও অনেক বেশি কিছু দেবে। দেবে একটা বুনট গল্প। ভাবছেন যাবেন? বরং না ভেবে বেরিয়ে পড়ুন। না না আরও একটু গল্পটা জানতে ইচ্ছে করছে? তাহলে একটু জেনে নিন কিন্তু আরও একটু শুনলে একা না গিয়ে সঙ্গে আরও কাউকে নিয়ে যেতে ইচ্ছে করবে। আর ছোটরা তো মা বাবা ছাড়া যেতেও চাইবে না। তাহলে এবার দেখে নেওয়া যাক- বিয়ের পাকা দেখা সেরে বাড়ি ফিরছিলেন অর্নব(পরমব্রত চট্টোপাধ্যায়) এবং তার পরিবার। গাড়ির ড্রাইভিং সিটে ছিলেন অর্নবের বাবা। বাইরে অঝোরে বৃষ্টি।
 বৃষ্টির দাপট এতটাই জোরাল যে সহজে কিছু দেখা যাচ্ছিল না বাইরে। সেই সময় আচমকাই একটি মুসলিম মহিলাকে ধাক্কা মারে অর্নবের গাড়ি। সেই মুসলিম মহিলার চরিত্রে অভিনয় করেছেন অনুষ্কা শর্মা। অনুষ্কা শর্মার দুর্দান্ত অভিনয়ে বারেবারে আপনি চমকে যেতে বাধ্য হবেন।
 এরপর ওই দুর্ঘটনার তদন্ত শুরুকরে পুলিশ। এরপর কি হতে চলেছে সেটি দেখতে আপনাকে সিনেমাহলে গিয়েই ছবিটি দেখতে হবে। ছবির সিনেমাটোগ্রাফি এককথায় অসাধারণ। এছাড়াও পরিচালক প্রসিত রায় নিজে বাঙালি হয়ে একটি বাঙালি পরিবারের কাহিনী যেভাবে স্ক্রিনে ফুটিয়ে তুলেছেন। তা এক কথায় অসামান্যসদ্য দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন। ‘জিরো’ থেকেই ফের বলিউড সফর শুরুকরছেন অনুষ্কা। তিনি বার বার দর্শকদের বলেছেন এ ‘পরি’ রূপকথার নয়, এ কাহিনি কঠিন বাস্তবের। আগেই প্রকাশ্যে এসেছিল ছবির ফার্স্ট লুক ও টিজার। গত সপ্তাহে টিজারটি পোস্ট করেন অনুষ্কা নিজে। প্রথমে পোস্টারের লুকেই দেখা যায় তাঁর চরিত্রকে। কিন্তু ধীরে ধীরে মুখে ফুটে ওঠে আঘাতের চিহ্ন। যা থেকে চুঁইয়ে চুঁইয়ে পড়তে থাকে রক্ত। লাল টাটকা রক্ত। ‘পরি’র চোখও রক্তাভ। ক্ষোভে পরিপূর্ণ। কিন্তু কী বলতে চায় সে? কেনই বা চোখে এত ক্ষোভ, ব্যথা? এই সব জানতে অবশ্য বহু দর্শক উপস্থিত হয়েছেন সিনেমা হলে।হোলির দিন মুক্তি পাওয়া এই ছবি দেখতে অবশ্য দর্শক দের ভীর কম না সিনেমা হল গুলিতে।বহু হরার প্রেমিকেরা উপস্থিত এই ছবি দেখতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *