December 9, 2022

কালিয়াগঞ্জের পঞ্চায়েতের প্রচারে সব গ্রামের মানুষই চাইচ্ছেন কালিয়াগঞ্জের উন্নয়নের কান্ডারী কাতিক পালের মুখে উন্নয়নের কথা শুনতে

1 min read
তন্ময় চক্রবতী উত্তর দিনাজপুরঃসামনেই পঞ্চায়েত নিবাচন।আর এবারের নিবাচনে হবে বাংলায়  একটু অন্যরকম।কারন এবারে তৃনমূল কংগ্রেসের প্রতিদ্বন্দি বলতে কেউ নেউ।সব রাজনৈতিক দল ই রাজ্যের মূখ্যমন্ত্রীর উন্নয়নমূখী পরিকল্পনা ও রুপায়নের কাছে পযদুস্থ্য হয়ে কোমায় রয়েছেন।
তাই।মুখ্যমমন্ত্রী বাংলা জুরিয়ে যে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছেন তাতে পঞ্চায়েত নিবাচনের আগেই কাযত ওয়াক ওভারে পেয়ে গেছে রাজ্যের তৃনমূল কংগ্রেস।এর থেকে ব্যাতিক্রম নেই উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ। এবার গ্রামের মানুষ চাইচ্ছেন রাজনিতির আর কচকচানি বন্ধ হক।
 হোক উন্নয়ন নিয়ে কথা।তাই কালিয়াগঞ্জ ব্লকের প্রতিটি মানুষ বলছেন ৩০ বছরে যে সিপি আই এম কংগ্রেস দল কালিয়াগঞ্জ কে ৩০ বছর পিছিয়ে দিয়েছেন তার থেকে বেরিয়ে এসে রাজ্যের মুখ্যমন্ত্রীর সহযোগিতায় কালিয়াগঞ্জের উন্নয়নমূখী পৌরপতি কাতিক পাল যে ভাবে কালিয়াগঞ্জ শহরের উন্নয়ন একের পর এক করে চলছেন সেটা কিভাবে সম্ভব হল সে ব্যাপারে গ্রামে এসে তিনি নিজেই মুখে কিছু বলুক।তাহলে আগামী দিনে গ্রাম থেকে যিনি প্রধান বা গ্রামপঞ্চায়েতের সদস্য নিবাচিত হবেন তারা এর থেকে কিছু শিখতে পারবেন কারন পৌরপতি কাতিক পাল যে ভাবে অসাধ্য কাজ কে সাধ্য করে চলছেন তা এক কথায় নজীর বহিন।
উন্নয়নমূখী পৌরপতি কাতিক পাল
তার বক্তব্যের অনেক গুরুত্ব রয়েছে গ্রামের মানুষদের কাছ। গ্রামের মানুষরা আরো বলেন এবার তারা সিপি আই এম ও কংগ্রেসের বক্তব্য শুনতে নারাজ।কারন তারা শুধুমাত্র ভোটের সময় গালভরা প্রতিশুতি দেন ভোট  চলে গেলে তাদের আর দেখা পাওয়া যায় না।তাই আর না গ্রামের মানুষ এখন অনেকটাই সচেতন হয়েছে তাই সিপি আইএম ও কংগ্রেস কে তারা গ্রামে কোন রাজনিতির কচকচানি করতে দিবেন না এর বদলে রাজ্যের মূখ্যমন্ত্রীর যে সমস্ত পরিকল্পনা গুলি রাজ্যে জুরে চলছে সেগুলি নিয়ে গ্রামের মানুষদের কাছে তৃনমূলের নেতারা বলুক এসে।

এতে আগামীদিনে গ্রামের অনেকটাই উন্নতি হবে বলে গ্রামের মানুষরা বলেন।কালিয়াগঞ্জ ব্লকের বোচাডাঙ্গা গ্রামপঞ্চায়েতের একজন বয়স্ক নাগরিক মন্টু সরকার বলেই ফেললেন এবারের পঞ্চায়েত নিবাচনের প্রচারে তারা চান কালিয়াগঞ্জ এর রুপকার কাতিক পাল যাতে তাদের গ্রামে এসে কিছু কথা বলুক উন্নয়ন নিয়ে।এমন ভাবে রাধিকাপুর থেকে বরুনা বোচাডাঙ্গা মালগাও সবত্র গ্রামের নাগরিকরা চান পৌরপতি কাতিক পালকে একবার দেখতে।তার পদধুলিতে গ্রামের উন্নয়ন আগামীদিনে আরো শ্রীবৃদ্ধি হবে বলে তাদের বিশ্বাস। তাই পঞ্চায়েত এর নিবাচনের ইতিমধ্যে একনম্বরে কালিয়াগঞ্জের উন্নয়নের কান্ডারীর কাতিক পালের নাম   উঠে এসছে তা নিসন্দেহে বলা যেতেই পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *