December 4, 2022

ভোট ময়দানে কে কতটা ছক্কা মারতে পারে চাকুলীয়ায় তা সময়ের অপেক্ষা

1 min read

তন্ময়  দাস ও রিমা দাস, বর্তমানের কথা, চাকুরিয়া :জেলার প্রতিটি ব্লকের পাশাপাশি  চাকুলীয়া ব্লকে গ্রাম পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার অন্তিম প্রক্রিয়ার   নির্বিঘ্নে ও শুষ্ট ভাবে সম্পন্ন  হতে চলেছে।উত্তর দিনাজপুর  জেলার চাকুলিয়ার  ব্লকে১১ গ্রাম পঞ্চায়েত নিয়ে আবস্থিত ১৯৫ টি  নির্বাচনী বুথের সংখ্যা.। গত বারের থেকে ২ টি বাড়ানো হয়েছে জেলা প্রশাসন  সুত্রে খবর।
 চাকুলিয়া ব্লকে  প্রশাসন সুত্রে জানা য়ায় চাকুরিয়া  পঞ্চায়েত সমিতির সমিতির ৩২ টি আসনে ১৭৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। গ্রাম পঞ্চায়েতের আসন সংখ্যা ১৭৪ এবং পঞ্চায়েত সমিতির  সংখ্যা  ৩২ টি থাকছে ৩ টি জেলা পরিষদ।১৭৪ টি আসনে মোট ৭২১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা করেছেন।

তার মধ্যে তৃণমূল-কংগ্রেসের  ১৯৭ জন।এই ব্লকে গেরুয়া শিবির প্রার্থী দিয়েছে ১৩৩ টি আসনে।

য়ার মধ্যে কানকি, সূর্যাপুর ১ ও ২, বেলন, তরিয়াল, বিদ্যানন্দপুর প্রভৃতি অঞ্চলে ব্যাপক হারে প্রার্থী দিয়েছে বিজেপি। 

 সিপিএম ও ফরওয়ার্ড ব্লকের মধ্যে জোট হয়েছে।সিপিএম   ৯৯ টি, ফরওয়ার্ড ব্লক লড়ছে ৮৮ টি, কংগ্রেস একাই ৮০ টি । এছারাও থাকছে বি এস পি,  সপা, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউ। তারা যথাক্রমে প্রার্থী দিয়েছে ১৩, ১২ এবং জেডিইউ দ১ টি ।  নির্দল প্রার্থীর  প্রায় ৮৯। তৃণমূলের দুইগোষ্ঠীর  অন্দরমহলের বিবাদের জেরে এবার নির্দল হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছ  আনেকে।  এখন দেখার পালা ভোট ময়দানে কে কতটা লে ছক্কা মারতে পারে  তা শুধু সময়ের অপেক্ষা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *