December 5, 2022

রাস্তায় বসে মুড়ি পকোড়া খেয়েই ভোট প্রচারে রাহুল।

1 min read
প্রিয়া গুপ্তা ঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক সাক্ষাত্কারে বলেছিলেন, পকোরা বেঁচে যদি কেউ দিনে ২০০ টাকা আয় করেন, তাহলে কি তাকে কর্মসংস্থান বলা যাবে না? মোদীর এই মন্তব্য ঘিরে দেশজুড়ে বিতর্ক তৈরি হয়। 
এরই মধ্যে কর্নাটকে আসন্ন বিধানসভা ভোটের প্রচার শুরু করেছেন রাহুল। ভোটের প্রচারের ফাঁকে রাইচুরের কালামালায় রাস্তার ধারের একটি দোকানের বেঞ্চে বসে জমিয়ে মুড়ি ও ‘পকোড়া’ খেলেন রাহুল গান্ধী।  
ভোট প্রচারে  রাহুলের ‘পকোড়া-ভোজ’ অত্যন্ত তাত্পর্য্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সহ অন্যান্য কংগ্রেস নেতাদের সঙ্গে গ্রামে এসে সেখানকার বাসিন্দাদের কাছ থেকে পানীয় জলের সমস্যার কথা শোনেন রাহুল। এরপর সোজা পৌঁছে যান রাস্তার ধারের ওই দোকানটিতে। তাঁর সঙ্গে সিদ্দারামাইয়া ছাড়াও ছিলেন মল্লিকার্জুন খাড়্গে, দলের রাজ্য সভাপতি জি পরমেশ্বরের মতো নেতারা। বেঞ্চে সিদ্দারামাইয়া ও বীরাপ্পা মইলির মাঝে বসে হাসিমুখে মুড়ি ও মির্চি ভাজি জমিয়ে খান রাহুল। সঙ্গে চলে গল্পও। মুখের চওড়া হাসি দেখেই অনুমান, মুড়ি-তেলেভাজার স্বাদে মজেছেন রাহুল।। সব শেষে দোকানের মালিক মারাম্মা রাহুল সহ কংগ্রেস নেতাদের চা-ও পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *