December 5, 2022

চেন্নাইকে নিজেদের ঘরের মাঠে গো-হারান হারাল ইস্ট বেঙ্গল

1 min read
প্রীতম সাঁতরা : ক্লাবে লিগ জয়ের গন্ধ ঢুকতেই জ্বলে উঠলো মশাল। চেন্নাইকে নিজেদের ঘরের মাঠে গো-হারান হারাল ইস্ট বেঙ্গল। একটা বা দুটো নয়, সাত সাত বার বিপক্ষের জালে বল জড়াল লাল- হলুদ ফুটবলাররা। আর এদিনের ম্যাচে অবিশ্বাস্যভাবে জ্বলে উঠলেন ভারতীয় ফুটবল সার্কিটের পোড় খাওয়া ফুটবলার ডুডু ওমাগবেমি। হ্যাটট্রিকের পাশাপাশি নিজের নামের পাশে যোগ করেছেন আরও একটি গোল।

অর্থাৎ, একাই করলেন চারটি গোল। আর ম্যাচের স্কোর লাইন ৭-১। প্রাক্তন থেকে বর্তমান, ক্লাবের প্রত্যেক সমর্থকের মন ছুঁয়ে গেছে এদিনের ইস্টবেঙ্গল। যুবভারতীর মাঠে উপস্থিত দর্শকরা যেন ফিরে ফিরে পাচ্ছিলেন পুরানো লাল হলুদকে। সত্যি, এ যেন এক অন্য ইস্টবেঙ্গল!

চলতি মরসুমের সেরা ম্যাচ তো বটেই। ম্যাচের আগে প্র্যাকটিসেও খেলোয়াড়দের মধ্যে দেখা গিয়েছিল বাড়তি তাগিদ। চেন্নাইয়ের বিরুদ্ধে শুরু থেকেই বিপক্ষের বক্সে চাপ বাড়াতে পারে ইস্টবেঙ্গল, এমন গুঞ্জন কিন্তু আগেই শোনা গিয়েছিল। অনুশীলনের সেই তাদিগটাই যেন মাঠে একেবারে উগড়ে দিলেন আমনারা। ইস্টবেঙ্গলের সাতটি গোলের মধ্যে ডুডুর করা চারটি গোল ছাড়াও গ্যাব্রিয়েল এবং আমনা করেছেন একটি করে গোল। একটি আত্মঘাতী গোল। আর চেন্নাইয়ের হয়ে সান্ত্বনা সূচক গোলটি করেছেন থাঙ্গালাকাথ। ১৬ ম্যাচের পর লাল-হলুদের পয়েন্ট বেড়ে দাঁড়ালো ২৯। সেই সঙ্গে লিগ টেবিলের দু’নম্বরে উঠে এল তাঁরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *