December 4, 2022

ত্রিস্তর পঞ্চায়েত ভোট নিয়ে জমজমাট উত্তর দিনাজপুর

1 min read
তপন চক্রবর্তী–উত্তরদিনাজপুর–এক বিশেষ সূত্রের খবরে জানা যায় আগামী মে মাসের প্রথম সপ্তাহে রমজান মাসের আগেই ত্রিস্তররিয় পঞ্চায়েত ভোট হতে চলছে  বলে জানা যায়।

                                        
 এবারের পঞ্চায়েত ভোট তিন থেকে চার দফায় করার একটি প্রস্তাব রাজ্য সরকার রাজ্য নির্নাচান কমিশন এর কাছে প্রস্তাব  দেয়   বলে  জানা  যায়। রাজ্যে ৬০হাজার আসনে পঞ্চায়েত নির্বাচন হবে।আসছে পঞ্চায়েত নির্বাচন বিরোধী দলগুলির কাছে যেমন তেমন হলেও শাসক তৃণমূল কংগ্রেসের কাছে এবার অগ্নি পরীক্ষায় বলা যায়।

তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক অসীম ঘোষ
 কারন২০১৩ সালের তুলনায় এ রাজ্যে বিরোধী বিজেপি দল এবারের পঞ্চায়েত নির্বাচনে আট ঘাট বেঁধেই ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছে। বিজেপি দলের শক্তি পূর্বের তুলনায় অনেকটাই বেশি শক্তি নিয়ে আসরে নামতে চলেছে।এ রাজ্যে তৃণমূল দলকে যেনতেন ভাবে পঞ্চায়েতের আধিপত্য থেকে সরিয়ে দিয়ে নিজেদের অর্থাৎ বি জে পি দলের আধিপত্য বিস্তারের সবরকম চেষ্টার যে কোন ত্রুটি রাখবেনা উত্তরদিনাজপুর জেলার বিভিন্ন গ্রামেগঞ্জে ইতিমধ্যেই বিজেপির কর্ম তৎপরতা দেখেই বোঝা যায়।

বিজেপি সভাপতি নির্মল দাম
 বিজেপির উত্তর দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক তথা বিশিষ্ট আইনজীবী অমিত সাহা এক সাক্ষাৎকারে বলেন শাসক তৃণমূল দলের নেতাদের পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে ইতিমধ্যেই রাতের ঘুম চলে গেছে।অমিত বাবু  বলেন   রাতের ঘুম চলে যাবার একমাত্র কারণ কি তৃণমূল কংগ্রেস তা ভালো করেই জানে।

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই বৈশ্
বিগত ২0১৩ সালের পঞ্চায়েত নির্বাচনে উত্তরদিনাজপুর জেলার অধিকাংশ পঞ্চায়েত দখল নিয়েছিল বামফ্রন্ট না হয় কংগ্রেস।শাসক তৃণমূল কংগ্রেসকে দূরবীন দিয়ে দেখতে হত।যদিও পরবর্তীতে শাসকদল ক্ষমতার অপব্যবহার করে জেলার অধিকাংশ গ্রামপঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের আসন অবৈধভাবে দলবদল ঘটিয়ে সব নিজেদের অনুকূলে এনেছে।
কালিয়াগঞ্জের তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি দধি মোহন দেবশর্মা

বর্তমানে উত্তরদিনাজপুর জেলায় শাসক তৃণমূল  কংগ্রেস জনগনের ভোটে না জিতে তারা ফাঁপা বালির উপর দাঁড়িয়ে রয়েছে। এবারের নির্বাচনে তাদেরকে জনগনের ভোটে নির্বাচিত হযে অবৈধভাবে দখল করা ত্রিস্তরিয় পঞ্চায়েত গুলিকে তাদের কব্জায় মধ্যে রাখতে পারবে কিনা সেই চিন্তায় ইতিমধ্যে ই তারা দিশেহারা হয়ে পড়েছে বলে আমিবাবু  বলেন।


উত্তর দিনাজপুর জেলার বি জেপির সাধারণ সম্পাদক তথা বিশিষ্ট আইনজীবী অমিত সাহা

অপরদিকে বি জেপির উত্তরদিনাজপুর জেলার সভাপতি নির্মল দাম বলেন তৃণমূল কংগ্রেস বি জে পি সম্পর্কে আর যাই ভাবুন এটা তৃণমূল দলকে মনে রাখতে অনুরোধ করবো  এটা ২০১৩ সাল নয়,এটা ২০১৮ সাল।


 বিজেপি এবার জনগণকে সাথে নিয়ে সবদিক ভেবে চিন্তে পঞ্চায়েত ভোটে নামতে চলেছে। জেলার সর্বত্র স্বতস্ফূর্তভাবে
মানুষ বিজেপিকে সমর্থন করছে।টাকা
,পয়সা কোন কিছু দিয়েও কিছু হবার নয়। গ্রামে গঞ্জে বর্তমানে উপুরে উপুরে প্রচুর তৃণমূল থাকলেও সময়মত তারা তাদের আসল রূপ এবার তারা প্ৰকাশ করবে বলে বিজেপি সভাপতি নির্মল দাম এই প্রতিবেদককে জানান। যদিও তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক অসীম ঘোষ বলেন বিজেপির জানা উচিত পশ্চিমবঙ্গ ত্রিপুরা নয়। এ রাজ্যের মানুষ উন্নয়নের যে স্বাদ পেয়েছে তা কি করে ভুলতে পারবে। মানুষ উন্নয়ন চায়।কথা নয়।তাই পঞ্চায়েত ভোট যখনই হোক তৃণমূল কংগ্রেস পুনরায় বিরোধী শুন্য আসনে জয়ী হবে বলে তার দৃঢ বিশ্বাস।



কালিয়াগঞ্জের তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি দধি মোহন দেবশর্মা বলেন রাজ্যের তৃণমূল নেত্রী সারা রাজ্যে যে গতিতে উন্নয়ন করে যাচ্ছে তাতে বিজেপির কোন ওষুধ কাজে লাগবেনা।গ্রামে গঞ্জের মানুষ যে ভাবে সরকারি সুযোগ সবিধা এই সরকারের আমলে পাচ্ছে তা এর আগে কোন সরকার তা দিতে পারেনি।মানুষ বোঝে কোনটা ভালো অথবা কোনটা খারাপ।

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই বৈশ্য বলেন কালিয়াগঞ্জের আটটি গ্রাম পঞ্চায়েতের গ্রাম পঞ্চায়েত, ও পঞ্চায়েত সমিতির নির্বাচিত সদস্যরা মুখ্যমন্ত্রীর উন্নয়নের সমস্ত কাজ কর্ম দেখেই তারা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে ছিল।সময়মত তৃণমূল কংগ্রেস আসায় আজ প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েত লাভবান হয়েছে বলে নিতাই বৈশ্য বলেন।নিতাই বাবু বলেন শাসক তৃণমূল কংগ্রেস উত্তরদিনাজপুর জেলার সাথে কালিযাগঞ্জে ও বিশাল সাফল্য পাবে যা বিরোধীরা কল্পনাও করতে পারবেনা।

0 thoughts on “ত্রিস্তর পঞ্চায়েত ভোট নিয়ে জমজমাট উত্তর দিনাজপুর

  1. Where is your travel segment..it was one of the best segment of your portal.even I am not able to see the old post of that segment…kindly look into the same

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *