October 24, 2024

ডিস ইনফেকশনে নামলো কালিয়াগঞ্জ এর দমকল

1 min read

ডিস ইনফেকশনে নামলো কালিয়াগঞ্জ এর  দমকল

তন্ময় চক্রবর্তী, শংকর গুপ্তা :- দেশব্যাপী করণা সংক্রমনে নাজেহাল সমাজের সব ধরনের মানুষ। কি করে ভাইরাস সংক্রমণ থেকে মুক্তি পাওয়া যাবে এখনো পর্যন্ত এ প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে না। এর মধ্যেই কালিয়াগঞ্জ এর  দমকল বিভিন্ন এলাকা জীবাণুমুক্ত করতে পথে নামল । এদিন করোনা মোকাবিলায় দমকল বাহিনী  কে

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর শহর ও গ্রামে জনবহুল স্থান গুলি তে জীবানুনাশক লিকুইড দমকলের মেশিনের মাধ্যমে স্প্রে করল।এ ফায়ার ব্রিগেডের অফিসার ইনচার্জ  জানালেন সরকারি নির্দেশ মোতাবেক আমরা বিভিন্ন এলাকায় লাগাতার এই স্প্রে কর্মসূচি চালিয়ে যাব।

এর মাধ্যমে যতটা সম্ভব বিভিন্ন এলাকায় জীবাণুমুক্ত করা সম্ভব হবে।এক জণ সাধারণ  নাগরিক জানালেন সরকারের এই উদ্যোগ প্রশংসার যোগ্য। এর ফলে বিভিন্ন এলাকা কিছুটা হলেও জীবাণুমুক্ত হবে।স্বভাবত দমকল বাহিনীর এই ধরনের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছে শহর ও গ্রামের  নাগরিকরা ।

এই লড়াই এ নেই কোনো রাজনীতির রং। এই লড়াইয়ে নেই কোনো গোষ্ঠী বাজি। এই লড়াই শুধুমাত্র বেঁচে থাকার লড়াই। কারণ করোনা ভাইরাস যেভাবে গোটা পৃথিবী কে আতঙ্কগ্রস্ত করে তুলেছে তাতে বাদ যায়নি ভারত বর্ষ। ভারতের প্রতিটি কোনায় কোনায় তার প্রভাব পড়েছে ইতিমধ্যে। ফলে শুরু হয়েছে লকডাউন সমগ্র দেশ জুড়ে।

এবার করোনার সঙ্গে যুদ্ধে  নামানো হলো দমকল বাহিনীকে। আগুন নেভানোর কাজে নয়, এবারে আরোও কঠিন কাজ করোনা নামক অচেনা ভাইরাস দমনের কাজে দমকল বাহিনীকে নামালো রাজ্য সরকার।এদিন কালিয়াগঞ্জ এর বঘন বট তলি সহ  নানা এলাকায় দমকল বাহিনী ভাইরাস দমনে জীবানু নাশক ছড়ানোর কাজ শুরু করে। সরকারি হাসপাতাল জীবানু মুক্ত রাখতে যে পদ্ধতি ব্যবহার হয়। এবারে সেই পদ্ধতি কাজে লাগিয়ে কালিয়াগঞ্জ এর   নানা প্রান্তে জনবহুল এলাকা জীবানু  মুক্ত রাখতে কাজ শুরু করল দমকল বাহিনী র জোয়ানরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *