October 24, 2024

করোনা মোকাবেলায় কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পালের মানবিক উদ্যোগ।

1 min read

করোনা মোকাবেলায় কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পালের মানবিক উদ্যোগ।

তনময় চক্রবর্তী করোনা প্রতিরোধে একেবারে সামনে থেকে লড়াইয়ে কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। ।

খবরের কাগজ, টেলিভিশন নিউজ চ্যানেল সহ একাধিক বিনোদন মাধ্যমে সরকারি বিজ্ঞাপন দিয়ে আগেই পশ্চিমবঙ্গবাসীকে সতর্ক  করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই মানবিক মুখ্যমন্ত্রীর নির্দেশকে কালিয়াগঞ্জ

এ অক্ষরে অক্ষরে পালন করার জন্য নিজেদের  সুরক্ষা ও সচেতনতা ছড়াতে কালিয়াগঞ্জ পৌরসভার  চেয়ারম্যান সকাল থেকে কালিয়াগঞ্জ এর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে সচেতন করছেন সাধারণ মানুষকে। আজ তিনি  শহরে  স্বাস্থ্যকর্মীদের মধ্যে যেমন মাস্ক বিলি করেছেন ।

তেমনই আজ কালিয়াগঞ্জ শহরের বিভিন্ন ওষুধের দোকানে গিয়ে  নিজে থেকেই দিয়ে আসলেন টায়ারের  সুরক্ষা বলয়। পাশাপাশি তিনি সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান সকলকে। চেয়ারম্যান বলেন  কাছাকাছি দাঁড়াবেন না। অযথা বাড়ির বাইরে বেরোবেন না।  আজ তিনি কালিয়াগঞ্জ এর বেশ কয়েকটি ওষুধের দোকানে গিয়ে

নিজে দাঁড়িয়ে থেকে এই সুরক্ষা বলয় দিয়ে আসেন। চেয়ারম্যানের এহেন উদ্যোগে খুশি শহরের বিভিন্ন ওষুধের দোকানের সহ সাধারণ নাগরিকররা।

পাশাপাশি তিনি এদিন সকালে কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ বাজার, তারা বাজারে গিয়ে সব্জি বিক্রেতা দের পাশে চুন দিয়ে সুরক্ষা বলয়  দিয়ে আসেন। এবং তাদের বলেন তিনি , দূরত্ব বজায় রাখলেই কোনও সমস্যা হবে না।  সব্জি বিক্রেতাদের বোঝালেন, “কাছাকাছি এলেই এই রোগ ছড়িয়ে পড়বে।

দূরে দূরে থাকতে হবে। মাস্ক, গ্লাভস ব্যবহার করতে হবে।”অপরদিকে   আজই  তিনি কালিয়াগঞ্জ শহরের যে সমস্ত দরিদ্র মানুষরা রয়েছে যারা এই দুঃসময়ে তাদের দু’বেলা দু’মুঠো অন্ন জোগাড় করাই খুব কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়ে ছিল।

আজ তাদের মধ্যে কয়েকজনকে পৌরসভার পক্ষ থেকে খাবার দিয়ে তাদের মুখে হাসিও ফুটিয়েছেন মানবিক কালিয়াগঞ্জ এর চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। যারা আজ এই দুঃসময়ে একটু খাবার পেলেন তারা জানালেন তারা আজ খুবই আনন্দিত কারণ তাদের পাশে রয়েছে মানবিক কালিয়াগঞ্জ পৌরসভা । এদিকে পৌরসভার উদ্যোগে খুশির শহরের নাগরিকরা। তারা বলেন দুঃসময়ে যারা পাশে থাকে তারাই আপন মানুষ। আর যেটা করে দেখালো কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক  চন্দ্র পাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *