October 24, 2024

কোরোনা সচেতনতায় প্রধানমন্ত্রীর জনতা কারফিউর ডাকে আগামীকাল সমস্ত দোকান বন্ধ রেখে বাড়িতে থাকার সিদ্ধান্ত নিলেন কালিয়াগঞ্জ এর ব্যবসায়ীরা

1 min read

কোরোনা সচেতনতায় প্রধানমন্ত্রীর জনতা কারফিউর ডাকে আগামীকাল সমস্ত দোকান বন্ধ রেখে বাড়িতে থাকার সিদ্ধান্ত নিলেন কালিয়াগঞ্জ এর ব্যবসায়ীরা

পিয়া চক্রবর্তী ব্যবসায় ক্ষতি হোক । তবুও কোরোনা সচেতনতায় প্রধানমন্ত্রীর জনতা কারফিউর ডাকে আগামীকাল সমস্ত দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন কালিয়াগঞ্জ এর  ব্যবসায়ীরা ।

কোরোনার জেরে এমনিতেই দিনকয়েক ধরে ভিড় কমেছে দোকানগুলিতে । লোকসানে চলছে ব্যবসা। তারপরও নিজেদের ও এলাকাবাসীর সচেতনায় কাল দোকান বন্ধ রাখবেন ব্যবসায়ীরা ।ব্যবসায়ীরা জানাচ্ছেন, আগামীকাল সকাল থেকে ঘরে থাকবেন তাঁরা । কালিয়াগঞ্জ ব্যবসায়ীরা ইতিমধ্যে নানাভাবে সাধারণ মানুষকে সচেতন করছেন। দোকানে আসা ক্রেতাদেরও জানিয়ে দিয়েছেন, আগামীকাল বন্ধ থাকবে দোকান ।

যেন খুব প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে না বের হন, সেকথাও বলা হচ্ছে ক্রেতাদের । উল্লেখ্য প্রতি শনিবার ও মঙ্গলবার উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী কালিয়াগঞ্জে বয়রা কালীমন্দিরে অগণিত ভক্তরা আসে পুজো দিতে।

কিন্তু আজ শনিবার দেখা গেল তেমন কোনো ভীড় হয়নি এখানে। যারা পুজোর ভোগ বিক্রি করে তারা জানান করোনাভাইরাস এর আতঙ্কের জুড়ে আজ বয়রা কালীমন্দিরে একদম ভিড় নেই বললেই চলে।

এমনটা কোনদিনও তারা দেখেননি। তারা বলেন আগামীকাল প্রধানমন্ত্রীর আবেদন এছাড়া দিয়ে তারা সকলেই দোকানপাট বন্ধ রেখে বাড়িতেই থাকবেন। আগে জীবন তারপরে ব্যবসা ।

 

তাই নিজেকে এবং সমাজকে সুস্থ রাখতে আগামীকাল তারা সারাদিনই বাড়িতে থাকবেন।তারা জানান  এমনিতেই ব্যবসার অবস্থা খুব খারাপ। কিন্তু আগামীকাল তাঁরা কেউই দোকান খোলা রাখবেন না।

আগামীকাল বাড়িতেই থাকবেন তাঁরা । প্রধানমন্ত্রী জনতা কারফিউর কথা বলেছেন, সেটা ১০০ শতাংশ পালন করা হবে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *