October 24, 2024

কলিয়াগঞ্জ শহর জুড়ে চলছে পৌর সভার উদ্যোগে জল নিষ্কাশনী কাজের ব্যাপক কর্মযোজ্ঞ

1 min read

কলিয়াগঞ্জ শহর জুড়ে চলছে পৌর সভার উদ্যোগে জল নিষ্কাশনী কাজের ব্যাপক কর্মযোজ্ঞ

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ২৯ মে:কালিয়াগঞ্জ পৌর সভা ভালো কাজ করছে তাই উত্তর দিনাজপুর জেলার কালিয়া গঞ্জ পৌর সভার বিজেপির বিরোধী দল আমার বিরোধিতা করবার কোন সুযোগ পায়না।বললেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা।পৌর বিরোধী বিজেপি দল কালিয়াগঞ্জ পৌর বয়স দেখতে দেখতে ২৭ বছর পেরিয়ে গেলেও শহরের জলনিস্কাসনের তেমন কোন সেই ভাবে নেওয়া হয়নি।ফলে সামান্য বৃষ্টিতে কালিয়াগঞ্জ শহরের যে কোন জায়গায় বর্ষার সময় জল জমে গিয়ে সাধারন মানুষের প্রচন্ড সমস্যার সৃষ্টি করে থাকে।

 কিন্তূ আনন্দের কথা দেরিতে হলেও কালিয়াগঞ্জ পৌর সভা বিগত দুই বছর ধরে যে ভাবে কালিয়াগঞ্জ শহরের জল নিষ্কাশনের উপর গুরুত্ব দিয়ে বিভিন্ন রাস্তায় হাই ড্রেন করতে চলেছে তা দেখে এবং এই কাজ শেষ হলে কালিয়াগঞ্জ পৌর শহরেরর মানুষদের বর্ষার সময় কোন রকম পৌর বাসীদের কোন অসুবিধার কারন হয়ে দাঁড়াবে না বলেই পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা জানান।তিনি বলেন বিশেষ করে কালিয়াগঞ্জ বিবেকানন্দ মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত যে গুরুত্ব পূর্ন রাস্তাটি আছে সেই রাস্তায় সামান্য বৃষ্টি হলে সমগ্র রাস্তায় এক মাজা জল দাড়িয়ে যায়।চরম সমস্যায় সাধারন মানুষদের পড়তে হয়।এর আগেও পৌর সভায় এসে নাগরিকরা দর

বার করলেই আগের পৌর সভা এই গুরুত্ব পূর্ন কাজটি সাহস করে হাত দেয়নি।বর্তমান পৌর পিতা রাম নিবাস সাহা বলেন তিনি সাহস করেই এই বিশাল কাজটিতে হাত দিয়ে হাই ড্রেনের জল নিকাশি কাজটি শুরু করে দিয়েছে বলে জানান।এই কাজটি শুরু।করার ফলে কালিয়াগঞ্জ শহরের নাগরিকরা কালিয়া গঞ্জের বর্তমান পৌর পিতা রাম নিবাস সাহাকে অভিনন্দন জানিয়েছেন।পৌর পিতা রাম নিবাস সাহা বলেন কালিয়াগঞ্জ পৌর শহরের অনেক সমস্যা থাকলেও সব।সমস্যা একসাথে সুরাহা করা কারো পক্ষেই সম্ভব নয়।তাই তিনি পৌর সভার দায়িত্ব পেয়েই সাধারন মানুষ যে সমস্যায় বেশি করে পরে সেই সমস্যা আগে মেটাতে গুরুত্ব তিনি সবার আগে দিয়েছেন বলে জানান।

 

 

নিউদ্যোগ এর একটি শহর কালিয়াগঞ্জ ।২৫ বছর আগে এই শহর পৌরসভায় রূপান্তরিত হলেও এখনো অবধি জল নিষ্কাশনের ব্যবস্থা শহরের তেমনভাবে গড়ে না ওঠায় শহরবাসীরা চরম সমস্যায় দিন গুজরান করছে। যদিও এই সমস্যার সমাধানের ব্যাপারে পৌরসভার তৎপরতায় কাজ শুরু হয়েছে শহরের বিভিন্ন জায়গায়। উল্লেখ্য প্রতিবছরই বর্ষার সময় একটু বৃষ্টি হলেই কালিয়াগঞ্জের বেশ কিছু জায়গায় জল জমে যায়। যে জল বেরোতে কয়েক দিন লেগে যায়। ফলে চরম সমস্যার মধ্যে পড়তে হয় শহরবাসীকে। বিশেষ করে কালিয়াগঞ্জের বিবেকানন্দ মোড় থেকে হাসপাতাল রোড অব্দি যে রাস্তা রয়েছে সেই রাস্তাতে অল্প বৃষ্টি হলেই এক হাঁটু জল জমে যায়। ফলে সাধারণ মানুষ থেকে আরম্ভ করে ব্যবসায়ীদের প্রচণ্ড সমস্যার সম্মুখীন হতে হয় প্রতিবারই। বহুবার এলাকার বাসিন্দারা এই সমস্যা দূর করার জন্য পৌরসভায় ২৭দরবার করলেও সেই সমাধান হয়নি। অবশেষে বর্তমানে পৌরসভার উদ্যোগে বর্তমানে দ্রুত গতিতে জল নিষ্কাশনের জন্য হাই ড্রেনের কাজ শুরু হয়েছে। কাজ চলছে এখন দ্রুত গতিতে। ফলে খুশি কালিয়াগঞ্জ শহরের। মানুষ। এখন শহরের নাগরিকরা জানান যেভাবে কালিয়াগঞ্জ পৌরসভা এখন এই জল নিষ্কাশনের ব্যাপারে শহরজুড়ে তৎপরতা নিয়েছে তা খুবই প্রশংসনীয়। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি রাম নিবাস সাহাজানান শহরবাসীর কথা চিন্তা করে তারা শহরের বিভিন্ন জায়গায় জল নিষ্কাশনের উ জন্য হাইড্রেনের কাজ শুরু করেছে। দ্রুত এই কাজ চলছে। কিছুদিনের মধ্যে এই কাজ সম্পূর্ণ হয়ে গেলে শহরবাসীর কাছে এই সমস্যা থাকবে না বলে তিনি জানান।

 

5 thoughts on “কলিয়াগঞ্জ শহর জুড়ে চলছে পৌর সভার উদ্যোগে জল নিষ্কাশনী কাজের ব্যাপক কর্মযোজ্ঞ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *