October 25, 2024

এলাকায় শান্তি ও সম্প্রীতির বাতাবরণ তৈরি করে পুলিশি আতঙ্ক থেকে গ্রামবাসীদের মুক্ত করতে হবে_

1 min read

এলাকায় শান্তি ও সম্প্রীতির বাতাবরণ তৈরি করে পুলিশি আতঙ্ক থেকে গ্রামবাসীদের মুক্ত করতে হবে_

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ৫ মে: উত্তর দিনাজপুর জেলার শান্তি প্রিয় কালিয়াগঞ্জ ব্লকে কোন ভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতিতে চিড় ধরতে দেবেনা। শুক্রবার সেভ ডেমোক্রেসির নাগরিক সমাজ কমিটির পক্ষ থেকে কলকাতা থেকে আগত চঞ্চল চক্রবর্তী বলেন সর্বাগ্রে প্রয়োজন কালিয়াগঞ্জ ব্লকের দুটি অঞ্চলের মানুষদের মধ্যে শান্তি ও সম্প্রীতির বাতাবরণ তৈরি করা অত্যন্ত জরুরি সেভ ডেমোক্রেসির কালিয়াগঞ্জ নাগরিক সমাজের পক্ষ থেকে চঞ্চল চক্রবর্তীর নেতৃত্বে শুক্রবার রাধিকাপুর এলাকার চাঁদ গ্রামে গুলিতে ৩৩বছরের নিহত যুবক মৃত্যুঞ্জয় বর্মণের বাড়িতে গিয়ে পরিবারের সবার সাথে কথা বলে পুরো ঘটনা তারা শোনেন।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির বিজেপি সদস্য বিষ্ণু বর্মনের সাথেও কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।সেভ ডেমোক্রেসির কালিয়াগঞ্জ নাগরিক সমাজ কমিটির পক্ষ থেকে তাদের সব রকম সহযোগিতার আশ্বাস দেন কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড:পীযুষ কুমার দাস এবং চন্দন চক্রবর্তী।

অধ্যাপক পীযুষ কুমার দাস বলেন গ্রামের সাধারন মানুষদের মধ্যে এখনো আতঙ্কের ছাপ স্পষ্ট।তাদের এই আতঙ্কের হাত থেকে প্রথমে মুক্ত করতে হবে প্রশাসন সহ সমাজসেবী সংস্থার সহযোগিতায়। জানা যায় সেভ ডেমোক্রেসির কালিয়াগঞ্জ নাগরিক সমাজের পক্ষ থেকে দুটি এলাকায় গিয়ে ঘেরা দেওয়া স্থানে মৃতদের উদ্দেশ্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সেভ ডেমোক্রেসির কালিয়াগঞ্জ নাগরিক কমিটির প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অপু ঘোষ।আনুমানিক ১৮ জন প্রতিনিধি সেভ ডেমোক্রেসির কালিয়াগঞ্জ নাগরিক সমাজের প্রতিনিধিদলেছিলেন বলে জানা যায়।সন্ধ্যায় কালিয়াগঞ্জ থানায় গিয়ে থানার আধিকারিকের সঙ্গে তারা আলোচনা করবেন বলে যুগ্ম আহ্বায়ক চন্দন চক্রবর্তী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *