October 25, 2024

ভাইফোঁটা পালনে উদ্যোগী হল রায়গঞ্জে কিছু ছাত্র-ছাত্রী

1 min read

ভাইফোঁটা পালনে উদ্যোগী হল রায়গঞ্জে কিছু ছাত্র-ছাত্রী

শুভজিৎ দাস: পৃথিবীর পবিত্র সম্পর্ক গুলির মধ্যে একটি হলো ভাই বোনের সম্পর্ক আর এই সম্পর্কের সবচেয়ে আনন্দমুখর উৎসব হলো ভাইফোঁটা। কার্তিকের শুক্লা দ্বিতীয়ায় আপামর বাঙালি মেতে ওঠে ভাতৃদ্বিতীয়া উৎসবে ।ঠিক সেরকমই রায়গঞ্জের কিছু ছাত্র ছাত্রী আজ ভাই ফোঁটার পূণ্য তিথিতে স্থানীয় হাই রোড সংলগ্ন রায়গঞ্জ চ্যারিটেবল অনাথ ও বৃদ্ধাশ্রমে আবাসিক দের সাথে ভাই ফোঁটা পালন করলো।

প্রায় ২৬জন আবাসিক কে ভাই ফোঁটা সহ মিষ্টির প্যাকেট উপহার স্বরূপ তুলে দেন উদ্যোক্তা দের। আবাসিকেরা বিনিময়ে তাদের হাতে তুলে দেন খাতা ও কলম। আজকের দিনে সব বোনেরা যেখানে ভাইয়ের দীর্ঘায়ু কামনা করে ফোঁটা দেয়, সেখানে আবাসিকেরা বাড়ি বা পরিবার বিহীন হয়ে এখানে থাকলেও স্থানীয় কিশোর কিশোরীদের এই উদ্যোগে তারা আপ্লুত।মাম্পি, জগত, সুস্মিতা,শ্রাবণী, আঁখিদের মত ছাত্রছাত্রীরা আগেও পুজোতে এই আবাসিকদের মণ্ডপ পরিক্রমা করিয়েছে বলে জানায়।

 

তারা কোন স্বেচ্ছাসেবী সংগঠন না হলেও মানুষের পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ । অন্যতম উদ্যোক্তা মাম্পি পাল আরও জানায় সহায় সম্বলহীন এই অনাথ ভাইদের ফোটা দিতে পেরে তারা খুবই আনন্দিত এবং তারা এই ধরনের আরো সামাজিক কাজে এগিয়ে আসতে বদ্ধপরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *