October 23, 2024

মহারাষ্ট্রে জাতীয় স্তরে অনূর্ধ্ব ১৪ বালক বিভাগে খোখো প্রতিযোগিতায় খেলতে বাংলা দলে সুযোগ পেলো ডালিম গাও উচ্চ বিদ্যালয়ের ছাত্র মধুসূদন

1 min read

মহারাষ্ট্রে জাতীয় স্তরে অনূর্ধ্ব ১৪ বালক বিভাগে খোখো প্রতিযোগিতায় খেলতে বাংলা দলে সুযোগ পেলো ডালিম গাও উচ্চ বিদ্যালয়ের ছাত্র মধুসূদন

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৮অক্টোবর: মহারাষ্ট্রে জাতীয় স্তরের খো খো প্রতিযোগিতায় আনূর্ধ ১৪ বালক বিভাগে অংশগ্রহন করবার জন্য বাংলা খো খো দলে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ডালিম গাও উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র মধুসূদন রায় নির্বাচিত হয়। মঙ্গলবার কালিয়াগঞ্জ প্রেস ক্লাবে এই সংবাদটি জানিয়ে উত্তর দিনাজপুর জেলার খো খো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বরুণ দাস বলেন ডালিমগাঁও বিদ্যালয়ের মধুসূদন রায় সে উত্তর দিনাজপুর খো খো এসোসিয়েশনের খেলোয়াড়।সেখানেই সে অনুশীলন করে থাকে।

বরুণ বাবু জানান আগামী ২৯ অক্টোবর থেকে ২রা নভেম্বর পর্যন্ত এই জাতীয় স্তরের খেলা চলবে মহারাষ্ট্রে।উত্তর দিনাজপুর জেলার খো খো অ্যাসোসিয়েশন থেকে দুই জন ছাত্র এবং দুই জন ছাত্রীকে কলকাতায়পাঠানো হয়েছিল।

 

কিন্তু চারজনের জায়গায় একমাত্র মধুসূদন রায় বাংলার হয়ে খেলার সুযোগ পেল। বরুণ দাস বলেন দীর্ঘদিন বাদে তাদের সংগঠনের পাঠানো চারজন খেলোয়াড়ের মধ্যে একজন সুযোগ পাওয়ায় তারা গর্ববোধ করছেন।

এ ব্যাপারে ডালিমগাও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ মোদক জানান তার বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র জাতীয় স্তরে খো খো খেলার সুযোগ বাংলা দলে পাওয়ায় তিনি ব্যক্তিগতভাবে ভীষণ খুশি হয়েছে। মধুসূদন রায় আমাদের বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে।

উত্তরবঙ্গ ক্রীড়া পর্ষদের অন্যতম সদস্য অসীম ঘোষ এক সাক্ষাৎকারে বলেন প্রচন্ড দারিদ্রতাকে সাথে নিয়েও ডালিমগাও উচ্চ বিদ্যালয়ের ছাত্র মধুসূদন রায় বাংলা দলের হয়ে জাতীয় স্তরে খেলতে যাওয়ার সুযোগ পাওয়ায় তিনি মধুসূদনকে অভিনন্দন জানান। কালিয়াগঞ্জ প্রেস ক্লাবে উত্তর দিনাজপুর খো খো অ্যাসোসিয়েশনের পক্ষে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গৌতম ভদ্র এবং দীপঙ্কর দাস।জানা যায় মধুসূদনের বাবা একজন দিনমজুর।ছেলে জাতীয় স্তরে খেলার সুযোগ পেলেও বাবার নেই কোন সেসব নিয়ে চিন্তা ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *