October 27, 2024

বিজেপির পার্টি অফিসে ঢুকতে গেলে এবার নাম, কারণ লিখতে হবে নেতা-কর্মীদেরও

1 min read

বিজেপির পার্টি অফিসে ঢুকতে গেলে এবার নাম, কারণ লিখতে হবে নেতা-কর্মীদেরও

পার্টি অফিসে ঢুকতে গেলে লিখতে হবে নাম, ঠিকানা। কার সঙ্গে দেখা করতে এসেছেন, তাও লিখতে হবে রেজিস্টার খাতায়। এমনই ফরমান দেওয়া পোস্টার লাগানো হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা বিজেপির পার্টি অফিসে। নেতা-কর্মীদেরও এই নির্দেশ মেনে চলতে হবে। এনিয়ে বিজেপির দাবি, পার্টি অফিসকে সুরক্ষিত রাখতেই এই পোস্টার লাগানো হয়েছে। যদিও এনিয়ে তৃণমূলের কটাক্ষ, গোষ্ঠীকোন্দলে জর্জরিত বিজেপি। নিজেদের কর্মীদের উপর ওদের যে এতটুকু বিশ্বাস নেই, তা প্রমাণিত।গত কয়েকদিন আগেই বিজেপির জেলা পার্টি অফিসের প্রবেশদ্বারে একটি পোস্টার চোখে পড়ছে। সেখানে লেখা রয়েছে, ‘জেলা অফিসে আগত প্রত্যেকের কাছে বিশেষ অনুরোধ আপনার নাম, ফোন নম্বর, ঠিকানা ইত্যাদি অবশ্যই জেলা পার্টি অফিসের রেজিস্টারে লিপিবদ্ধ করুন। আপনার অফিস সুরক্ষিত রাখার দায়িত্ব আপনার’। এনিয়ে বিজেপির জেলা সভাপতি তাপস মিশ্র বলেন, পার্টি অফিসে অনেকেই চলে আসেন।

কে আসছেন, কেন আসছেন, কার সঙ্গে দেখা করতে আসছেন, সবটা নজরে রাখতেই এই ফরমান জারি করা হয়েছে। জেলার সহ সভাপতি অরূপ দাস বলেন, তৃণমূলের লোকেরা চরবৃত্তি করতে পার্টি অফিসে আসে। তাছাড়া তৃণমূল আমাদের পার্টি অফিসে একাধিকবার ভাঙচুর করেছে। এসব আটকাতেই এই নির্দেশিকা জারি করা হয়েছে।

 

এনিয়ে তৃণমূল নেতা অজিত মাইতি বলেন, বিজেপিতে ব্যাপক গোষ্ঠীকোন্দল রয়েছে। নিজেরাই মারপিট করে, ভাঙচুর করে। মিটিং চলাকালীন ওদের নিজেদের কর্মীরাই একাধিকবার হাতাহাতিতে জড়িয়েছে। আসলে নিজেদের ছায়াকেই ভয় পাচ্ছে বিজেপি।

তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, গোষ্ঠীকোন্দলের জেরে যাতে তাদের পার্টি অফিসে হামলা না হয় সেই আশঙ্কা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি খোদ বিজেপি কর্মীরাই। এক কর্মী বলেন, পার্টি অফিসকে নিজের বাড়ি ভাবতাম। ভোটের সময় কত রাত জেগে কাটিয়েছি। কিন্তু এখন সেখানে ঢুকতে গেলেও নাম লেখাতে হবে। এর থেকে অদ্ভুত ফরমান কিছু হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *