October 30, 2024

ফেসবুকে দুহাতে খরচ করছেন পিকে ‘বাংলার গর্ব মমতা’র পিছনে খরচ ৮২ লক্ষ টাকারও বেশি 

1 min read

ফেসবুকে দুহাতে খরচ করছেন পিকে ‘বাংলার গর্ব মমতা’র পিছনে খরচ ৮২ লক্ষ টাকারও বেশি

নির্বাচনের প্রচারে এখন বিরাট ভূমিকা পালন করে সোশ্য়াল মিডিয়া। বিশেষ করে তরুণ প্রজন্মকে ছুঁতে রাজনৈতিক দলগুলি সোশ্যাল মিডিয়াগুলিকে ব্যবহার করে থাকে। আর তার জন্য খরচও কম করে না তারা।

বাংলার নির্বাচনের আগে কোন দল সবচেয়ে বেশি খরচ করছে সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপনের পিছনে? কী বলছে ফেসবুকের তথ্য?ফেসবুক অ্যাড লাইব্রেরি রিপোর্ট বলছে গত ৩০ দিনে ভারতে সবচেয়ে বেশি খরচ করেছে ‘বাংলার গর্ব মমতা’ – এই পেজটি। পেজটি চালায় মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক প্রচার কৌশলী প্রশান্ত কিশোরের সংস্থা ইন্ডিয়ান পলিটিকাল অ্যাকশন কমিটি বা আইপ্যাক (IPAC). ৯০টি বিজ্ঞাপনের পিছনে এই পেজটি থেকে খরচ করা হয়েছে, ৮২,৬৫,৪৩১ টাকা।খরচের নিরিখে তারপরই রয়েছে আরেক নির্বাচন হতে যাওয়া রাজ্য তামিলনাড়ুর বিরোধী রাজনৈতিক দল এমকে স্টালিনের ডিএমকে-র একটি পেজ। তারা ৩৫২টি বিজ্ঞাপনের পিছনে খরচ করেছে ৬৯,৭৮,৫০০ টাকা। শীর্ষ দশে তাদের অফিসিয়াল পেজ-এর নামও রয়েছে। সেই পেজ-এ ৫০টি বিজ্ঞাপনের পিছনে তারা খরচ করেছে ৪,৪০,৭১১ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *