August 17, 2022

কালিয়াগঞ্জে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের বাস স্ট্যান্ড না থাকায় থানায় এখন প্রধান ভরসা ?

1 min read

কালিয়াগঞ্জে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের বাস স্ট্যান্ড না থাকায় থানায় এখন প্রধান ভরসা ?

তন্ময় চক্রবর্তী ও শুভ আচার্য  সারি সারি দাঁড়িয়ে রয়েছে সরকারি বাস। কিন্তু রয়েছে পুলিশের জায়গায়। সাধারণ মানুষরা চাতক পাখির মতো সকাল সন্ধ্যা দাঁড়িয়ে থেকে প্রতীক্ষার প্রহর গুনে সেই সরকারি বাসে উঠে পুলিশের জায়গায় দাঁড়িয়ে থেকে। অথচ আশ্চর্যজনক ঘটনা কালিয়াগঞ্জ পৌরসভা দেখতে দেখতে তিন দশক পার হয়ে গেলেও এখনো এখানে গড়ে ওঠেনি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের কোন বাস ডিপো। ফলে অনাদরে সরকারি বাস এখন থাকছে কালিয়াগঞ্জ এর মা বয়রা কালী সামনে এবং থানার সামনে।

অনেকে আশ্চর্য হয়ে যায় মাঝে মাঝে কালিয়াগঞ্জে বেসরকারি বাস স্ট্যান্ড থাকলেও এমন কি ঘটনা ঘটলো যে কালিয়াগঞ্জ এ তৃণমূলের বড় বড় নেতারা থাকা সত্ত্বেও এখনো অব্দি শহরের নাগরিকদের সুবিধার্থে একটি সরকারি বাস স্ট্যান্ড গড়ে তুলতে পারেনি। অথচ ভোটের সময় সাধারন মানুষদের সামনে অনেক সময় চমক দিতে দেখা যায় যে খুব তাড়াতাড়ি শুধুমাত্র সময়ের অপেক্ষা সরকারি বাস স্ট্যান্ড গড়ে উঠতে চলছে শহরের বুকে। ভোট চলে গেলে তোমার দেখা নাই রে তোমার দেখা নাই।

এই বুলি আওরাতে তে দেখা যায় সাধারণ মানুষদের। সাধারণ মানুষদের দাবি নাগরিকদের সুবিধার্থে কালিয়াগঞ্জে দ্রুত সরকারি বাস স্ট্যান্ড গড়ে তোলা হোক। তবে যাই হোক না কেন মা বয়রা কালী সামনে যখন বাস দাঁড়িয়ে থাকে সরকারি তখন যাত্রীরা মা কালীর মুখ কিন্তু দর্শন করেই বাসে উঠে। আর মাকে বলতে থাকে মা দ্রুত কালিয়াগঞ্জে যাতে সরকারি বাস স্ট্যান্ড গড়ে ওঠে। এখন দেখার বিষয় রাজনৈতিক দলের নেতারা এই সরকারি বাস স্ট্যান্ড গড়ার ক্ষেত্রে কতটা উদ্যোগী ভূমিকা পালন করতে পারে আগামী দিনে।

Leave a Reply

Your email address will not be published.