June 21, 2022

রাস্তা নাকি খাল? বৃষ্টির পর ইসলাপুরের ভিআইপি রোড দেখলে বিশ্বাস করা কঠিন।

1 min read

রাস্তা নাকি খাল? বৃষ্টির পর ইসলাপুরের ভিআইপি রোড দেখলে বিশ্বাস করা কঠিন।

দেবব্রত চক্রবর্তী রাস্তা নাকি নিকাশী নালা? এক লহমায় দেখলে ভুল হতেই পারে। রাস্তার ওপর জল থৈ থৈ করছে। তার ওপর দিয়েছে চলছে চার চাকার যানবাহন, সাইকেল, মোটর সাইকেল, রিকশা। সে পথ দিয়েই প্যান্ট গুটিয়ে হেঁটে চলেছে মানুষ। এমনই অবস্থা ইসলামপুর পৌরসভা প্রধান রাস্তার।টানা বৃষ্টিতে ইসলামপুর শহরের মানুষকে এভাবেই জল যন্ত্রণার মধ্যে কাটাতে হয় বলে অভিযোগ।

বাসিন্দারা বলছেন, ইসলামপুর পৌরসভায় অতিবৃষ্টির কারণে যত্রতত্র বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। আর তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। একে অপরকে দোষারোপ করতেও ছাড়ছেন না।১০ নম্বর ওয়ার্ডের সিপিআইএম কাউন্সিলর ফিরোজ আহমেদ বলেন, সর্বত্র জল। রামকৃষ্ণ পল্লী এলাকায় দীর্ঘদিনের জলের সমস্যা। কেন বিগত পৌরসভা এ নিয়ে ব্যবস্থা গ্রহণ করেনি? প্রশ্ন তোলেন তিনি। একই প্রশ্ন স্থানীয় বাসিন্দাদেরও। তাঁরা বলছেন, পুরসভা কর নেয়, কিন্তু বেহাল নিকাশী ব্যবস্থার হাল ফেরে না। ফলে সামান্য বৃষ্টিতেই নিত্য জলযন্ত্রণা।ইসলামপুর পৌরসভা ১১ নম্বর ও ১৫ নম্বর ওয়ার্ডের মধ্যে দিয়ে গিয়েছে ইসলামপুরের অন্যতম রাস্তা। যেটি ভিআইপি রোড বললে ভুল হয় না।

কারণ, ওই রাস্তাতেই রয়েছে ইসলামপুর মহকুমাশাসকের অফিস, আদালত, দমকল, ইসলামপুর পার্কও। ফলে প্রশাসনিক কাজ থেকে বিনোদন- সব কারণেই ভরসা ওই রাস্তাই। আর সেই রাস্তার অবস্থায় রয়ে রয়েছে পুকুর। পুর কর্তৃপক্ষের অবশ্য দাবি, সকাল থেকে টানা বৃষ্টি হওয়ার কারণে জল জমেছিল। বৃষ্টি থামলেই ফের জল সরে যাবে। ইসলামপুর পৌরসভার পৌরপিতা কানাইলাল আগরওয়াল বলেন, নিকাশী ব্যবস্থার সমস্যা নেই। সদ্য বৃষ্টি হয়েছে বলে জল রয়েছে। একটু পরেই জল সরে যাবে। সমস্যা থাকবে না।

Leave a Reply

Your email address will not be published.