August 17, 2022

আন্তর্জাতিক নৃত্য প্রতিযোগিতায় কালিয়া গঞ্জের কৌশানির বড় সাফল্য

1 min read

আন্তর্জাতিক নৃত্য প্রতিযোগিতায় কালিয়া গঞ্জের কৌশানির বড় সাফল্য

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৫জুন:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের কৌশানি দাস কোচবিহার রাজবাড়ী মহোৎসবের উদ্যোগে নৃত্য মহল ড্যান্স একাডেমির ব্যবস্থাপনায় আন্তর্জাতিক নৃত্য প্রতিযোগিতায় প্রথম স্থান দখল করার খবরে কালিয়াগঞ্জ সহ উত্তর দিনাজপুর জেলায় খুশির বন্যা বইতে শুরু করে।গত ১১ই জুন কোচবিহার মিউনিসিপ্যালিটির পান্থ নিবাস হলে এই আন্তরজাতিক নৃত্য মহোৎসবের সূচনা হয় বলে জানা যায়। নৃত্য প্রতিযোগিতা চলে দুইদিন ধরে।

ভারতের বিভিন্ন রাজ্য সহ বিশ্বের বেশ কয়েকটি দেশের নৃত্য প্রতিযোগীরা এই নৃত্য প্রতিযোগিতায় অংশ্রহণ করে বলে জানালেন নৃত্য মহল ড্যান্স একাডেমির কর্নধার সায়ন্তনী দত্ত।তিনি বলেন ভারতের বিভিন্ন রাজ্য এবং বিদেশ থেকে মোট ৮০ জন নৃত্য শিল্পী এই আন্তর্জাতিক নৃত্য প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

শিল্পী কৌশানী দাসের বাবা রিন্টু দাস বলেন তার মেয়ে কৌশনী দাস বর্তমানে কালিয়াগঞ্জ গন্ধর্ব নিত্য বিদ্যালয়ের বিশিষ্ট প্রবীণ নৃত্য শিল্পী বাণী চক্রবর্তীর কাছে শিশুকাল থেকেই নৃত্যের তালিম নিয়ে আসছে।কৌসানির মা প্রীতি দাস বলেন তার মেয়ে

বর্তমানে সপ্তম শ্রেণীতে অধ্যায়ন করে।মেয়ের ইচ্ছা পড়াশোনার সাথে নৃত্যকে তার সঙ্গী করে ভবিষতে একজন প্রতিষ্ঠিত নৃত্য শিল্পী হয়ে দেশের মুখ উজ্বল করবে বলেই তার ছোট বেলা থেকেই স্বপ্ন।উত্তরবঙ্গের বিশিষ্ট প্রবীণ নৃত্য শিল্পী তথা কালিয়াগঞ্জ গন্ধর্ব নিত্য মহাবিদ্যালয় অধ্যক্ষা বাণী চক্রবর্তী বলেন কৌশানি ছোট থেকেই নৃত্যের প্রতি বিশেষ অনুরাগী। কৌশানীর উজ্বল ভবিষৎ সম্পর্কে তিনি আশাবাদী।জানা যায় কৌশনি পুরস্কার হিসাবে পেয়েছে মোমেন্ট ছাড়াও দুটি শংসাপত্র সহ বেশ কিছু উপহার।

Leave a Reply

Your email address will not be published.