August 17, 2022

কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ রাজীব গান্ধী উৎসব ভবনের মন খারাপ কেন জানেন ?

1 min read

কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ রাজীব গান্ধী উৎসব ভবনের মন খারাপ কেন জানেন ? 

তনময় চক্রবর্তী আপনাদের যে দৃশ্য এখন আমরা দেখাবো সেটি কোন অজপাড়াগাঁয়ের পরিত্যক্ত বাড়ি নয় কিংবা প্রাচীন আমলের কোন রাজপ্রাসাদ ও নয়। এটি কালিয়াগঞ্জ পৌরসভার  লাইফ লাইন বলে পরিচিত মহেন্দ্রগঞ্জ এর রাজীব গান্ধী উৎসব ভবনের চেহারা। যেখানে দেখা যাবে রাস্তার এ প্রান্ত থেকে ও প্রান্তে দিয়ে সকলের চক্ষুর আড়ালে বিভিন্ন লতানো গাছ গুলি উঠে উকি মারছে  পৌরসভার উৎসব ভবন এ গিয়ে ।

শুধু তাই নয় যার মাধ্যমে এই লতানো গাছ গুলো এদিক-ওদিক যাচ্ছে সেগুলো হলো বিদ্যুতের তার। সবার চোখের আড়ালে এভাবেই দিনের পর দিন সেই মহেন্দ্রগঞ্জ এর উৎসব ভবনের সামনে চেহারাটা এমন পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে যে আর বলারই নেই কিছু।বলা চলে প্রায় দৃশ্য দূষণের কবলে পড়েছে রাজীব গান্ধী উৎসব ভবন ।

অথচ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব পৌরসভার। কিন্তু তারা দেখেও না দেখার ভান করে ছিল এতদিন। আজ যখন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা এ ব্যাপারে কালিয়াগঞ্জ পৌরসভার উপ পৌরপতি ঈশ্বর চন্দ্র রজক এর দৃষ্টি আকর্ষণ করলো তখনই তিনি এই দৃশ্য দেখে খানিকটা হতচকিত হয়ে বলেন এটা আমার দুর্ভাগ্য যে এটা আমার ওয়ার্ডে এমনটা হয়েছে।

তবে তিনি এটাও আশ্বাস দিলেন আজকের মধ্যে এটা তিনি এটা  পরিষ্কার করার ব্যবস্থা করবেন। তবে যাই হোক না কেন একদিকে যখন কালিয়াগঞ্জ এর উন্নতি হতে শুরু করেছে অপরদিকে এই ধরনের দৃশ্য যখন দেখা যায় বিভিন্ন জায়গায় তখনই পথচলতি মানুষরা কটূক্তির সুরে বলেন এটাই কি কালিয়াগঞ্জ এর উন্নয়নের নমুনা। পৌরসভা কি এইসব দেখেনা। নাকি দেখেও না দেখার ভান করে রয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published.