August 30, 2022

পৌর এলাকায় বিতর্কিত জমিতে প্ল্যান পাশ না করিয়ে বিল্ডিং,পৌর সভা কাজ বন্ধের নির্দেশ দিল

1 min read

পৌর এলাকায় বিতর্কিত জমিতে প্ল্যান পাশ না করিয়ে বিল্ডিং,পৌর সভা কাজ বন্ধের নির্দেশ দিল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৮মে:কোন প্রকার পৌর আইনকে তোয়াক্কা না করেই পুকুরের খাল ভরাট করে পৌর এলাকায় বাড়ি তৈরি করায় কালিয়াগঞ্জ পৌর সভা বিতর্কিত বিল্ডিং তৈরির কাজ বন্ধ করবার নির্দেশ দিল।ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর সভার দুই নম্বর ওয়ার্ডে। বিতর্কিত জমিটির মালিক জানায় তিনি এক বছর পূর্বে পুকুর পাড়ের একটি শরিকি অংশ ক্রয় করেছিলাম।

।কিন্তূ জমির মিঊ ট্রেশন এবং পৌর সভা থেকে প্ল্যান পাশ না করেই ঘর বানাতে শুরু করেছিলাম।কালিয়াগঞ্জ পৌর সভা যেকোন ভাবে এই অবৈধ উপায়ে ঘর নির্মাণের খবর পাবার সাথে সাথে কালিয়াগঞ্জ পৌর সভার উপ পৌর পিতা ঈশ্বর রজক শুক্রবার ঘটনা স্থলে ছুটে গিয়ে গৃহের মালিককে নির্দেশ দেন পৌর সভায় প্ল্যান অস্টিমেট ও জমির মিউট্রে শান করার পর ঘর শুরু হবে।কারন তারা জানতে পারে এই জমি নিয়ে একটি বিতর্ক উঠেছে।

যতক্ষণ পর্যন্ত এই বিতরকের মীমাংসা না হবে ততক্ষণ পর্যন্ত এই নির্মাণকাজ কিছুই করা যাবে না।।আজ থেকে ঘর নির্মাণের কাজ সরকারিভাবে বন্ধ থাকবে বলে উপ পৌর পিতা ঈশ্বর রজক জানান।জানা যায় এই বিতর্কিত জমির এজমালি সম্পত্তি বিক্রির সময় যেখানে ছয় শরিকের মধ্যে চার শরিক রেজিস্ট্রি করেছে বলে পারিবারিক সূত্রে অভিযোগ পাওয়া যায়। তাই অবৈধ উপায়ে এই জমি বিক্রি করার ফলে পারিবারিক সূত্রেই কালিয়াগঞ্জ পৌর সভায় অভিযোগ করলে পৌর সভা দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহণ করে।জানা যায় একটি পুকুরের পাড়ের কিছু কিছু অংশ ভরাট করে এই বাড়ি হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়।কালিয়াগঞ্জের পুরাতন সাব রেজিস্ট্রি পাড়ার অধিকাংশ বাসিন্দারা পৌর সভা এই ধরনের পদক্ষেপ নেওয়ায় তারা প্রত্যেকেই খুশি বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.