August 18, 2022

কালিয়াগঞ্জে আদিবাসী মহিলাদের স্বনির্ভর করতে সেলাই মেশিন প্রদান-

1 min read

কালিয়াগঞ্জে আদিবাসী মহিলাদের স্বনির্ভর করতে সেলাই মেশিন প্রদান-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২১মে: কালিয়াগঞ্জ ব্লকের আদিবাসী মহিলাদের স্বনির্ভর করতে তাদের হাতে সেলাই মেশিন এবং আর্থিক সহায়তা প্রদানের অনুষ্ঠান হল।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাগৃহে। জেলার এস সি, এস টি এবং ও বি সি ডেভেলপমেন্ট ও ফিন্যান্স কর্পোরেশন এর সহায়তায় এই কর্মসূচি রুপায়ন করা হয়।সেলাই।মেশিন এবং আর্থিক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার,উত্তর দিনাজপুর জেলা পরিষদের নারী ও শিশু কল্যাণ দপ্তরের কর্মাধ্যক্ষ মোমেনা আহমেদ, জেলা পরিষদ সদস্য দধিমোহন দেব শর্মা,

উত্তর দিনাজপুর জেলার এস সি এস টি ফিন্যান্স কর্পোরেশন এর সহকারী জেলা প্রবন্ধক দীপক কুন্ডু,যুগ্ম সমষ্টি আধিকারিক সন্দীপন দে এবং কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাস।

 

কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন কালিয়াগঞ্জ ব্লকের আরতি পঞ্চায়েতের মোট 56 জন আদিবাসী মহিলাদের হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়েছে তাদের স্বনির্ভর করবার স্বার্থে।

 

 

শুধু তাই নয় তাদের প্রত্যেককে ২৫০০টাকা করে টাকার চেক দেওয়া ছাড়াও।প্রত্যেক আদিবাসী মহিলাদের হাতে তাদের রাহা খরচ বাবদ ১০০ বলে নগদ টাকা দেওয়া হয়েছে।পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার বলেন এই ৫৬ জন আদিবাসী মহিলাদের কিছুদিন পূর্বে সেলাই প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। আজ তারা এই মেশিন পেয়ে স্বনির্ভর হবার লক্ষ্যে এগোবে এটা নিশ্চিত করেই বলা যায়।আদিবাসী মহিলারা এই সেলাই মেশিন পেয়ে প্রচন্ড খুশি হয়েছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.