August 13, 2022

স্বেচ্ছাশ্রম দিয়ে পচাকন্দর গ্রামের গ্রাম বাসীরা মাটির রাস্তা সংস্কার করলো

1 min read

স্বেচ্ছাশ্রম দিয়ে পচাকন্দর গ্রামের গ্রাম বাসীরা মাটির রাস্তা সংস্কার করলো

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১২মে: বর্তমানে ১০০ দিনের কাজ কালিয়াগঞ্জ ব্লকে বন্ধ। অগত্যা বাধ্য হয়ে গ্রামবাসীদের স্বার্থে কালিয়াগঞ্জ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তে অনন্তপুর অঞ্চলের পচা কান্দর গ্রামের গ্রামবাসীরা নিজেদের উদ্যোগে রাস্তা সংস্কার করলেন।

জানা যায় কালিয়াগঞ্জ ব্লকের ভারত বাংলাদেশ সীমান্ত লাগোয়া পচাকন্দর গ্রামের দশ থেকে ১২ টি পরিবারের একমাত্র যাবার রাস্তা একটি পুকুর অনেকটাই গ্রাস করে নিয়েছে।ফলে যাতায়াত করা প্রচন্ড সমস্যা হয়ে দাঁড়িয়েছে গ্রামবাসীদের।

 

সামনেই বর্ষা আসছে।তাই পঞ্চায়েতের উপর ভরসা করলেও পঞ্চায়েত জানিয়ে দিয়েছে এই রাস্তা সংস্কারের কাজ ১০০ দিনের কাজের মাধ্যমে করা যাবেনা।তাই গ্রাম বাসীরা নিজেদের উদ্যোগে বাঁশের মাচা করে পুকুরে গার্ড ওয়াল দিয়ে মাটি ফেলে পুকুরের গ্রাস করা রাস্তাটি নিজেরাই স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তা সংস্কারের কাজ করতে সমর্থ হলো। কালিয়াগঞ্জ ব্লকের অনন্তপুর অঞ্চলের তৃণমূলের সভাপতি উত্তম সরকার বলেন বর্তমানে ১০০ দিনের কাজ বন্ধ আছে।তাই আমাদের দলের ছেলেদের দিয়ে এই বড় একটি সমস্যার কিভাবে সমাধান করা যায় তা নিয়ে আমরা চিন্তা-ভাবনা করছিলাম।সবাই এক বাক্যে রাজি হওয়ার ফলে কাজটি গ্রামের ছেলেরাই স্বেচ্ছাশ্রম দিয়ে কাজ করতে শুরু করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.