August 8, 2022

রাজ্যের প্রাক্তন মন্ত্রী রমনী কান্ত দেব শর্মার মৃত্যুতে কালিয়াগঞ্জে শোকের ছায়া

1 min read

রাজ্যের প্রাক্তন মন্ত্রী রমনী কান্ত দেব শর্মার মৃত্যুতে কালিয়াগঞ্জে শোকের ছায়া

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১২মে:রাজ্যের প্রাক্তন ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের রাষ্ট্র মন্ত্রী রমনী কান্ত দেব শর্মার মৃত্যুর খবর কলকাতা থেকে আসতেই উত্তর দিনাজপুর সহ কালিয়াগঞ্জে শোকের ছায়া নেমে আসে। জানা যায় বুধবার কলকাতার পি জি হাসপাতালে রাত্রি ১,৩৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা যায় প্রয়াত রমনী কান্ত দেব শর্মা বাম ফ্রন্ট সরকারের আমলে ১৯৮৭সালে কালিয়াগঞ্জ বিধান সভা কেন্দ্রে প্রথম বার জয়ী হয়েই রাজ্যের পঞ্চায়েত ও ভূমি সংস্কার দপ্তরের রাষ্ট্র মন্ত্রী হিসাবে মন্ত্রী সভায় যোগ দিয়েছিলেন।

তিনি ১৯৮৭ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত অত্যন্ত দক্ষতার সাথে তার উপর দেওয়া দায়িত্ব পালন করেন।প্রয়াত রমনী কান্ত দেব শর্মা ১৯৯৭ সাল।পর্যন্ত কালিয়াগঞ্জের বিধায়ক ছিলেন।: সিপিআইএমএর উত্তর দিনাজপুর জেলা কমিটির অন্যতম সদস্য ভারতের চৌধুরী বলেন বামপন্থী আন্দোলনের একজন বড় মাপের নেতা চলে গেলেন। যা বামপন্থী আন্দোলনের বড় ক্ষতি হল।

ভারতেন্দ্র চৌধুরী বলেন বৃহস্পতিবার প্রয়াত রমনী কান্ত দেব শর্মার মৃতদেহ কলকাতার আলিমুদ্দিন স্ট্রিট সিপিএমের দলীয় কার্যালয় নিয়ে গেলে সেখানে প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধা জানানোর পর প্রয়াত নেতার মরদেহ নিয়ে রায়গঞ্জের উদ্দেশ্যে গাড়ি রওনা দেয়।কালিয়া গঞ্জের সিপিআইএমের সুকান্ত মোড়ের দলীয় কার্যালয়ে প্রয়াত নেতার মরদেহ সন্ধ্যা সাড়ে ৬.টার মধ্যে শায়িত রাখা হবে।সেখানে সর্বস্তরের মানুষেরা শেষ শ্রদ্ধা জানানোর পর প্রয়াত নেতার মরদেহ তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে বলে জানা যায়।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।মৃত্যু কালে তিনি স্ত্রী এবং দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।প্রয়াত প্রাক্তন মন্ত্রী অত্যন্ত সৎ মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার ব্যবহার ছিল মনে রাখার মত।রমনী বাবুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই কালিয়াগঞ্জ সহ সমগ্র উত্তর দিনাজপুর জেলায় শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply

Your email address will not be published.