August 15, 2022

পাট্টা বিলির জমির মাঠ খসরায় কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষের বাড়ির এক ডজন নাম অন্তর্ভুক্ত, অভিযোগ

1 min read

পাট্টা বিলির জমির মাঠ খসরায় কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষের বাড়ির এক ডজন নাম অন্তর্ভুক্ত, অভিযোগ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১১মে:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকে পাট্টা বিলির মাঠ খসড়া তালি কায় কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কর্মাধ্যক্ষ সহ তার আত্মীয়দের সবার নাম উঠায় শুরু হয়েছে ব্যাপক রাজনৈতিক তরজা।জানা যায় পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের নিজের নাম নুরি বেগম চৌধুরী এবং তারস্বামী ইমরান চৌধুরীর নামই শুধু নেই ত নয় ৪০জনের পাট্টা বিলির মাঠ খসড়ায় ব্যাপক স্বজনপোষণের অভিযোগ ওঠে।

 

জানা যায় নুরি বেগম চৌধুরী তার স্বামী সহ বাবা মা কাকাতো ভাই,দাদা বৌদি, মুড়ি বেগম চৌধুরীর শাশুড়ি এবং বোনের নাম পাট্টার মাঠ খসড়া তালিকায় পরিবারের সবার নাম থাকায় বিরোধীরাই নয় তৃণমূলের অনেককেই প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কর্মাধ্যক্ষ নুরি বেগম চৌধুরী কে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন পাট্টা খসড়ায় আমার পরিবারের সবার নাম উঠতেই পারে।

 

পাট্টা পাবার সুযোগ আছে বলেই আবেদন করা হয়েছে। যদি হয় ভালো না হলেও কোন ক্ষতি নেই বলে জানান।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নূরী বেগম চৌধুরী।কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির বিজেপির বিরোধী দল নেতা উৎপল মজুমদার বলেন সিদ্ধান্ত হয়েছিল পাট্টা কষ্ট তালিকা করা হবে গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্যদের সামনে। কিন্তু তা না করে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নিজের পরিবারের সবাইকে ঢুকিয়ে স্বজনপোষণের একটি ইতিহাস সৃষ্টি করে ফেলেছেন।উৎপল মজুমদার বলেন তৃণমূল দলের উপর মহলের সবুজ সংকেত আছে বলেই এ ভাবে স্বজন পোষনের রেকর্ড গড়েছে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি। তৃণমূলীরা এসব সুযোগ পাবে বলেই পাট্টাবিলিয়ে পুকুর চুরি করা হয়েছে।কালিয়াগঞ্জ ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক সুমন তামাং বলেন পেট্রোল জন্য যে কেউ আবেদন করতে পারেন। আবেদনের ভিত্তিতে পরিদর্শন করে মাঠ খসড়া করা হয়েছে। পুনরায় একটি বৈঠকের পরে পাট্টা বিলির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।এদিকে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতিতে পাট্টা কে কেন্দ্র করে স্বজনপোষণ ঘিরে খুব শীঘ্রই বিজেপি তৃণমূলের বিরুদ্ধে ব্যাপক আন্দোলনে নামতে চলেছে বলে জানালেন বিরোধী দলনেতা উৎপল মজুমদার।

Leave a Reply

Your email address will not be published.