April 19, 2024

বিবেকানন্দ জন্ম উৎসবে কালিয়াগঞ্জে ক্রীড়া উৎসব

1 min read

বিবেকানন্দ জন্ম উৎসবে কালিয়াগঞ্জে ক্রীড়া উৎসব

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১২ জানুয়ারি:বৃহস্পতিবার কালিয়াগঞ্জ প্রতিবাদ মাঠে বিবেকানন্দের জন্ম দিন উপলক্ষে ইন্ডিয়ানা গ্লোবাল পাবলিক স্কুলের অ্যানুয়াল স্পোর্টস মিটের সূচনা হয় জানা প্রথমেই উপস্থিত বিশিষ্ট জনেরা বিবেনান্দের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেন।

জানা যায় এই অ্যানুয়াল স্পোর্টস মিটে বিদ্যালয়ের মোট ২০৭ জন ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে।ক্রীড়া উৎসবে মোট ৩০ টি ইভেন্টে ছাত্র ছাত্রীরা অংশ গ্রহণ করে।তাদের মধ্যে ২৮ টি ইভেন্টস ছিল বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের জন্য এবং ২টি ইভেন্টস ছিল ছাত্র ছাত্রীদের পরিবারদের জন্য। ইন্ডিয়ানা গ্লোবাল পাবলিক বিদ্যালয়ের প্রিন্সিপাল মি:নির্মল সিংহ আরিয়া বলেন সবার আগে ছাত্র ছাত্রীদের বিদ্যালয়ের পাঠ নেবার আগে তাদের নিজের সুস্বাস্থের অধিকারী হতে হবে।স্বাস্থ্যই সম্পদ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের কাছে।

 

চরিত্র গঠনই একজন ছাত্র ছাত্রীদের কাছে প্রথম পদক্ষেপ হওয়া উচিৎ।আমাদের বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের খেলা ধুলার স্বার্থে তাদের কি ভাবে খেলা ধুলাকে ভালোবাসতে হবে তা জানতে হবে।সকাল থেকে বৃহস্পতিবার প্রতিবাদ ক্লাব মাঠে কচিকাচা ছাত্র ছাত্রীদের মার্চ ফার্স্ট ও পতাকা উত্তোলনেরমধ্যে করার মধ্য দিয়ে খেলার সুচন করেন বিদ্যালয়ের প্রিন্সিপাল মি: নির্মল সিংহ আরিয়া।বিদ্যালয়ের বড় বার্ষিক মিটের কেজিখেলা দেখতে প্রচুর মানুষের ভীড় জমে মাঠের চারিদিকে কচিকাঁচা দের উৎসাহিত করতে খেলাকে ঘিরে ছিল কচিকাঁচাদের সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যাবস্থা।

সারাদিন ক্রীড়া প্রতিযোগিতার পর ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে যে সমস্ত ছাত্র ছাত্রীরা সাফল্য লাভ করেছে তাদের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের অধ্যক্ষ নির্মল সিংহ আরিয়া সহ বিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *