April 17, 2024

কালিয়াগঞ্জ পৌর উৎসবে” যন্ত্রর মন্ত্র”-

1 min read

কালিয়াগঞ্জ পৌর উৎসবে” যন্ত্রর মন্ত্র”

তপন চক্রবর্তী-কালিয়াগঞ্জ(উত্তর দিনাজপুর-)-পৌর উৎসবে কালিয়াগঞ্জ অনন্য থিয়েটার পরিবেশন করলো তাদের নতুন প্রযোজনা “যন্তর মন্তর”। আধুনিক জীবন যাপনে মানুষ হয়ে পরছে যন্ত্র নির্ভর, জীবনের প্রতিটি মুহূর্ত দখল করে চলেছে যন্ত্র। তার অন্যতম উদাহরণ মোবাইল ফোন।

মোবাইল ছাড়া যেমন আমরা চলতে অচল আবার এটাও আমরা বুঝতে পারছি মোবাইল নিয়েছে দখল গ্রাম থেকে শহর, বস্তি থেকে নগর। আমাদের জীবনের অনেকটা সময় ছিনিয়ে নিয়েছে এই যন্তর, মানুষে মানুষ সম্পর্কে ছেদ্ ও ঘটছে এই যন্ত্রের কারণে। হাসি মজায় ক্রমশ এগিয়ে চলে এই নাটকের ঘটনা প্রবাহ।

অভিনয়ে গৌরাঙ্গ পাল,জয়ন্তী পাল সাহা, গৌতম পাল, মৌসুমি কর্মকার,সুতপা লাহা,অঙ্কিতা দাস,প্রদীপ কুন্ডু,সনোজ তলাপাত্র, অনিকেত দাস,অভিজিৎ পাল,সমুদ্রনীল সাহা,ঐশিক বসাক।

নাটক -মানিক রায় চৌধুরী, মঞ্চ -দীপেশ কুমার সাহা, আবহ সঙ্গীত -প্রদীপ কুন্ডু,আবহ প্রক্ষেপণ -রনদীপ দত্ত, আলোক পরিকল্পনা ও প্রক্ষেপণ -কমল কুমার বসাক, রূপ সজ্জা -পার্থ দাশগুপ্ত এবং সম্পাদনা ও নির্দেশনায় বিভু ভূষণ সাহা।এই প্রযোজনার আগে একই মঞ্চে তাদের দল পরিচালিত ছোটদের থিয়েটার স্কুলের প্রযোজনা” মেয়েটির নাম মেঘ” পরিবেশিত হয়। এই উৎসবে প্রচুর দর্শক সমাগমে এবং সকলের প্রশংসায় প্রযোজনাদুটি সমাদৃত হয়।কালিয়াগঞ্জ অনন্য থিয়েটার আগামীতে ভালো কাজ উপহার দেবে এই প্রত্যাশা রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *