March 3, 2024

পশ্চিমবঙ্গেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পর্যবেক্ষক ও সহকারি পর্যবেক্ষকদের নাম ইতিমধ্যেই চূড়ান্ত করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

পশ্চিমবঙ্গেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পর্যবেক্ষক ও সহকারি পর্যবেক্ষকদের নাম ইতিমধ্যেই চূড়ান্ত করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

নির্বাচনী পর্যবেক্ষকের পরে এবার চব্বিশের লোকসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী কমিটি তৈরি করল বঙ্গের পদ্ম শিবির। ২০ জনের এই কমিটিতে রয়েছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ দিলীপ ঘোষ সহ একাধিক রাজ্য নেতৃত্বের জায়গা হয়েছে। কমিটিতে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার, জন বারলা। পাশাপাশি, রাহুল সিনহা, অমিতাভ চক্রবর্তী, জগন্নাথ চট্টোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পালকেও রাখা হয়েছে নির্বাচনী কমিটিতে

।রাজ্য বিজেপির পাশাপাশি এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত চার কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনশল, মঙ্গল পাণ্ডে, আশা লকড়া এবং অমিত মালব্যকেও বিশেষ আমন্ত্রিত হিসেবে রাখা হয়েছে কুড়ি জনের নয়া কমিটিতে। কয়েকদিন আগেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার অনুমতিক্রমে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য বাংলা সহ বিভিন্ন রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক এবং নির্বাচনী সহ পর্যবেক্ষক নিযুক্ত করা হয় কেন্দ্রীয় নেতৃত্বের তরফে। সরকারিভাবে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা না হলেও লোকসভা নির্বাচনের প্রস্তুতি জোর কদমে শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বিজেপি প্রায় গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পর্যবেক্ষক ও সহকারি পর্যবেক্ষকদের নাম ইতিমধ্যেই চূড়ান্ত করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নির্দেশে মঙ্গল পাণ্ডে, অমিত মালব্য এবং আশা লাকড়াকে বাংলার দায়িত্ব দেওয়া হয়েছে। বিজেপির এই তিন শীর্ষ নেতাই সাম্প্রতিক সময়ে বঙ্গ বিজেপির বিভিন্ন সাংগঠনিক কাজকর্মের সঙ্গে যুক্ত রয়েছেন।মঙ্গল পাণ্ডে বিজেপির বিহারের রাজ্য সভাপতি এবং প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। আশা লকড়া দুবারের রাঁচীর মেয়র এবং দলের ন্যাশনাল সেক্রেটারির পাশাপাশি আদিবাসী নেত্রী হিসেবে পরিচিত। অমিত মালব্য আইটি সেলের দায়িত্বপ্রাপ্ত নেতা। আর এবার লোকসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপির রাজ্য শিবির মোট কুড়ি জনের নির্বাচনী কমিটি গঠন করল। যে কমিটির তালিকা সামনে এসেছে তাতে আদি নব্য মিশেল রেখেই তৈরি করা হয়েছে।সাম্প্রতিক সময় আদি নব্য দ্বন্দ্ব এবং বিজেপির ঘরোয়া কোন্দলের যে ছবি সামনে এসেছে তাতে লোকসভা ভোটের আগে চরম অস্বস্তিতে পড়ে দল। এবার তাই লোকসভা নির্বাচনের যে কমিটি বঙ্গ বিজেপি তৈরি করল সেখানে ‘সব পক্ষ’কে রেখে একটা ঐক্যের বার্তা দিল বঙ্গ বিজেপি বলেই মনে করছে রাজনৈতিক মহল। তবে রাজ্য বিজেপির নয়া নির্বাচনী কমিটি নতুন করে কোনও ক্ষোভ বিক্ষোভের জন্ম দেয় কিনা তার উত্তর দেবে সময়ই।

12 thoughts on “পশ্চিমবঙ্গেও লোকসভা নির্বাচনকে সামনে রেখে পর্যবেক্ষক ও সহকারি পর্যবেক্ষকদের নাম ইতিমধ্যেই চূড়ান্ত করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

  1. Have you ever considered publishing an e-book or guest
    authoring on other sites? I have a blog centered on the same ideas you discuss and would love to have you share some stories/information. I know
    my audience would appreciate your work. If you’re even remotely interested, feel free
    to shoot me an e mail.

  2. Hiya very cool web site!! Guy .. Beautiful .. Superb ..
    I will bookmark your web site and take the feeds also?

    I am satisfied to search out so many helpful information here in the post, we need develop more strategies in this regard, thanks for sharing.
    . . . . .

    my page … 슬롯사이트

  3. Its like you read my mind! You appear to know so much about this, like you wrote the book in it or something.
    I think that you could do with a few pics to drive the message home a bit, but
    instead of that, this is excellent blog. A fantastic read.
    I will certainly be back.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *