December 4, 2022

পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ ভেবে কালিয়াগঞ্জে টিম পিকের আসায় শাসক দলে রদবদলের ইঙ্গিত?-

1 min read

পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ ভেবে কালিয়াগঞ্জে টিম পিকের আসায় শাসক দলে রদবদলের ইঙ্গিত?-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৬ মে:পৌর নির্বাচনে গোটা রাজ্যে যখন শাসক দলের জয় জয়কার।তখন শাসক দলের ডামাডোলের বাজারে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌর সভায় কোন যাদু বলে কালিয়া গঞ্জের বিজেপি দল পৌর সভার ১৭ টি ওয়ার্ডের মধ্যে ৬ টি ওয়ার্ড দখল করতে পারে তা শাসক দলের উর্ধতন কর্তৃপক্ষ কোনোভাবেই মেনে নিতে পারেননি। শুধু ৬টি ওয়ার্ড বিজেপি দখল করেছে সেখানেই শেষ নয়।বিজেপি এখন পর্যন্ত কালিয়াগঞ্জ শহরের ১৭টি ওয়ার্ল্ডে বিজেপি ভোট প্রাপ্তির নিরিখেও এগিয়ে রয়েছে। যা শাসক দলের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে বলে জানা যায়।এখানেই শেষ নয়।কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের শাসক দলের নেতৃত্বদের মধ্যে কোন দূর্বলতা কাজ করেছে তার তদন্ত করতে গোদের উপর বিষফোঁড়ার মত পি কের টিম ইতিমধ্যেই কালিয়াগঞ্জ শহরে এসে গত দুইদিন ধরে তৃণমূলের নেতৃস্থানীয়দের সাথে কথা বার্তা শুরু করেছে বলে জানা যায়। কালিয়াগঞ্জ শহরের ১৭টি পৌর ওয়ার্ডের তৃণমূল সমর্থক ও শহরের বিভিন্ন স্তরের শাসক দলের নেতাদের সাথে অত্যন্ত গোপনীয়তার সাথে সবকিছুর খোঁজ খবর নিতে চলেছে পি কের সদস্যরা।

 

পি কে টিম সুত্রের খবর থেকে জানা সারা রাজ্যে কোন পৌর সভায় বিজেপি উল্লেখ্য যোগ্য ভাবে কোন আসন না পেলেও কি ভাবে কালিয়াগঞ্জ পৌর সভায় ছয় ছয়টি ওয়ার্ড দখল করতে পারে। সেটাই তাদের তদন্তের মূল বিষয়। শুধু তাই নয় ৬টি ওয়ার্ড দখল করার পরেও ২ নম্বর ৪নম্বর নম্বর ও ১৭নম্বর ওয়ার্ডে বিজেপি একেবারে তৃণমূলের ঘাড়ের উপর যেমন নিশ্বাস ফেলছে তেমনি কালিয়াগঞ্জের ১৩ নম্বর ওয়ার্ডে কংগ্রেস তৃণমূলের ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে বলা যেতে পারে।কালিয়াগঞ্জ পৌর সভা তৃণমূলের দখলে এই প্রথম গেলেও তার চেহারা মোটেও ভালো বলা যায়না কোনভাবেই।কালিয়াগঞ্জ শহর তৃণমূল সভাপতি সুজিত সরকার সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন পিকের টিমের সদস্যরা তার কাছে এসেছিলেন।।পৌর ভোটের পর বর্তমানে শহরের রাজনৈতিক পরিস্থিতি কেমন,দলীয় কর্মসূচি নিয়ে কাজ কর্ম যেমন চলছে তার কাছে এই সব খোঁজ খবর তারা নিয়েছে। তার উত্তর তিনি দিয়েছেন।সুজিত বাবু বলেন এটা রুটিন মাফিক একটা সংগঠনের যে সব ত্রুটি বিচ্যুতি থাকে সেই সব জায়গা গুলো যাতে মেরামত করা যায় সে সব নিয়েই মূলত আলোচনা হয় তার সাথে।

 

তাহলে কি কালিয়াগঞ্জ শহর ও ব্লক তৃণমূল কংগ্রেসে রদল বদল আসন্ন? তার উত্তরে সুজিত সরকার বলেন তার সাথে রদল বদল সম্পর্কে কোন আলোচনা হয়নি। তৃণমূল দলের কালিয়াগঞ্জ ব্লক সভাপতি নিতাই বৈশ্য এক প্রশ্নের উত্তরে বলেন পি কের টিম বিভিন্ন ভাবে শাসক দল সম্পর্কে খোঁজ খবর নিতে এসছিলেন।আমার কাছেও এসেছিল।সবকিছু আমার কাছে শুনেছে আমাদের ব্লকের কর্মকান্ডের কথা।তবে কালিয়া গঞ্জে দলীয় পর্যায়ে কোন পরিবর্তন হচ্ছে কিনা এটা বলা আমার পক্ষে সম্ভব নয়।আমি কালিয়াগঞ্জ ব্লকের জন্য সাধ্যমত পরিশ্রম করে কালিয়াগঞ্জে ৮টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূলের মাত্র ১গ্রাম পঞ্চায়েত থেকে বর্তমানে ৬টি গ্রাম পঞ্চায়েত কয়েক মাসের মধ্যে দখল করতে পেরেছি সবার সহযোগিতা নিয়ে।এই টুকুই বলতে পারি।তবে তৃণমূলের কালিয়াগঞ্জের নেতৃত্বেরা যে যাই বলুক।কালিয়াগঞ্জ তৃণমূলে দলীয় রদল বদলের একটা পূর্বাভাস প্রবলভাবে দেখা দিয়েছে যা আগামী কয়েকদিনের মধ্যেই জলের মত পরিস্কার হয়ে যাবে বলে রাজনৈতিক মহল মনে করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *