March 25, 2023

নসিরহাটের বিশ্বদেব মঠে যাবার বেহাল রাস্তা, আশ্রম বাসীদের সাথে গ্রাম বাসীরা ক্ষুব্ধ

1 min read

নসিরহাটের বিশ্বদেব মঠে যাবার বেহাল রাস্তা, আশ্রম বাসীদের সাথে গ্রাম বাসীরা ক্ষুব্ধ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৪মার্চ, উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের নসিরহাটে অবস্থিত গুরুকুল বিশ্বদেব মঠের সামনে দিয়ে যাবার রাস্তা এতটাই বেহাল যে ঐ রাস্তা দিয়ে কোন টোটো বা যানবাহন যেতে চায়না।বিশ্ব দেব মঠে বিভিন্ন গ্রাম থেকে আসা প্রচুর ছাত্র ছাত্রীদের। ঐ বেহাল রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। কিন্তূ কালিয়াগঞ্জ ব্লক প্রশাসন ঐ রাস্তা সংস্কারের দিকে আজ পর্যন্ত নজর না দেওয়ায় এলাকার মানুষ জন ক্ষুব্ধ।

 

তাদের বক্তব্য বার বার করে দুয়ারে সরকার হলেও বিশ্বদেব মঠের যে রাস্তাটি আটঘরা, কূজিয়া এবং মুজীয়া গ্রামে গিয়েছে সেই গুরুত্বপূর্ন রাস্তাটির সংস্কার আজও কেন করা যায়নি? বিশ্ব দেব মঠের স্বামীজি সিবাত্মানন্দ মহারাজ তাদের রাস্তাটি ইটের এবরো থেবড়ো রাস্তা হবার ফলে তাদের মঠে অনেক ছোট গাড়িও আসতে চায়না।

 

তা ছাড়া তাদের মঠে বিভিন্ন গ্রাম থেকে কচিকাচা শিশুরা পড়াশোনার কারনে আসে এই বেহাল রাস্তা দিয়ে।তাই এই রাস্তাটির সংস্কার করা হলে চার পাঁচটা গ্রামের মানুষ যেমন উপকৃত হত তেমনি আমাদের মঠের পক্ষে ভীষন ভালো হতে পারতো।আমাদের এই মঠে প্রচুর ভক্তবৃন্দরা আসে। রাস্তাটি ভালো হলে হলে এই এলাকাটির দ্রুত উন্নয়ন ঘটতে পারতো বলে তিনি মনে করেন।তিনি বলেন কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনকে এই বেহাল রাস্তা সংস্কারের জন্য এক সময় বলা হয়েছিল। স্বামীজি বলেন তিনি গ্রাম পঞ্চায়েত প্রধানকেও রাস্তা সংস্কারের জন্য আবেদন করেছিলেন। কিন্তূ কোন কাজ হয়নি।নসিরহাটের গ্রামবাসীদের দাবি পঞ্চায়েত নির্বাচনের পূর্বে এই রাস্তার সংস্কারের কাজ শুরু না হলে তারা আসন্ন পঞ্চায়েত ভোট নিয়ে চিন্তা ভাবনা করবেন বলে বেশ কিছু গ্রামের মানুষ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *