November 21, 2022

কৃষক রত্ন সন্মান পেলেন কালিয়াগঞ্জ ব্লকের বিনোদ দেবশর্মা-

1 min read

কৃষক রত্ন সন্মান পেলেন কালিয়াগঞ্জ ব্লকের বিনোদ দেবশর্মা-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৭মে:রাজ্য সরকারের কৃষ দপ্তরের উদ্যোগে প্রতিবারের মতো এবারেও কালিয়াগঞ্জ ব্লক এর বিশিষ্ট কৃষককে রাজ্য সরকারের কৃষি দপ্তরের পক্ষ থেকে উত্তর দিনাজপুর জেলায় ড্রাগন ফল চাষের দিশারী হিসাবে কালিয়াগঞ্জ কৃষি মান্ডিতে অবস্থিত কৃষি দপ্তরের অফিসে এক অনুষ্ঠানে কৃষকরত্ন সম্মান প্রদান করা হয়। বিনোদ দেব শর্মার হাতে কৃষকরত্ন সম্মান তুলে দেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার।বিনোদ দেব শর্মার হাতে রাজ্যের রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বাক্ষর সম্বলিত একটি শংসাপত্র এবং ১০হাজার টাকার একটি চেক তুলে দেয়া হয়।অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি বলেন রাজ্যের বর্তমান সরকার কৃষকদের যেমন বিভিন্ন আর্থিক দিক দিয়ে সহযোগিতা করে যাচ্ছে।

ঠিক একইরকম ভাবে কৃষকদের উৎসাহিত করতে তাদের কাজের নিরীখে প্রশংসিত করবার ব্যবস্থাও করেছ।রাজ্যের বিভিন্ন জেলার কৃষকরা আগের তুলনায় তাদের সব দিক দিয়েই আর্থিক সমৃদ্ধি রাজ্যের সরকার ঘটিয়েছে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিয়াগঞ্জ ব্লকের সহকারী কৃষি অধিকর্তার গোপাল ঘোষ।তিনি বলেন রাজ্যের সাথে সাথে বিভিন্ন জেলায় কৃষকদের স্বার্থে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি গ্রহন করায় কৃষকরা বিভিন্ন ভাবে উপকৃত হচ্ছে।

 

কৃষকদের জন্য সরকারি সুযোগসুবিধা আমাদের কালিয়াগঞ্জ ব্লকের কৃষকরা উপকৃত হচ্ছে নিয়মিত ভাবে।রাজ্যে সরকারের ১১ বৎসর বর্ষ পূর্তি উপলক্ষে রাজ্যের প্রকৃত কৃষকদের তাদের নিজেদের উন্নতমানের কাজের নিরিখে “কৃষক রত্ন” সন্মাননা রাজ্যের প্রতিটি জেলার সাথে সাথে কালিয়াগঞ্জ ব্লকেও আজ দেওয়া হচ্ছে।কালিয়াগঞ্জের সাথে সাথে উত্তর দিনাজপুর জেলায় ড্রাগন ফলের চাষ বৃদ্ধির বিশেষ অবদানের জন্য কালিয়াগঞ্জের ৭নম্বর ভান্ডার অঞ্চলের বাঘন গ্রামের উদীয়মান কৃষক বিনোদ দেব শর্মাকে এবার কৃষকরত্ন দেবার জন্য মনোনীত করা হয়ছে।

 

যা ভবিষতে এই জেলায় ড্রাগন ফল উৎপাদনে একটি দৃষ্টান্ত হতে চলেছে বলে কালিয়াগঞ্জ ব্লকের সহ কারী কৃষি অধিকর্তা গোপাল ঘোষ জানান।উত্তর দিনাজপুর কৃষি দপ্তরের জয়েন্ট ডিরেক্টর শংকর চন্দ্র দাস ও কৃষি দপ্তরের অপর জয়েন্ট ডিরেক্টর সঞ্জীব কুমার সরকর এবং কালিয়াগগঞ্জের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক সন্দীপন দে কৃষকদের উন্নয়নে রাজ্য সরকার যে সমস্ত পরিকল্পনা গ্রহণ করেছে তার সুফল কৃষকরা পাচ্ছে যা এক কথায় অভাবনীয় বলা যায়।ড্রাগন ফল চাষী বিনোদ দেবশর্মা কৃষকরত্ন সন্মান পেয়ে বলেন এই সন্মান পেয়ে আমার উৎসাহ দ্বিগুণ বেড়ে গেল।তিনি বলেন কৃষি ক্ষেত্রে উন্নত প্রযুক্তির সাহায্যে আরো নুতন কিছু করা যায় ত নিয়ে ভাববো বলে জানান। এদিন রাজ্য সরকারের ১১ বছর পূর্তি উপলক্ষে একটি ট্যাব লোর উদ্বোধন করা হয় কৃষকদের স্বার্থে কি কি ধরনের উন্নয়নমূলক কাজ করা হয়েছে তার প্রচার এই সুসজ্জিত ট্যাবলোর মাধ্যমে করা হচ্ছে কালিয়াগঞ্জ ব্লকের সর্বত্র।

7 thoughts on “কৃষক রত্ন সন্মান পেলেন কালিয়াগঞ্জ ব্লকের বিনোদ দেবশর্মা-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *