December 10, 2022

কালিয়াগঞ্জ রেল স্টেশনের জমিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের আবেদনের ভিত্তিতে সাংসদ রেল মন্ত্রীর কাছে মার্কেট কমপ্লেক্স গড়বার উদ্যোগ নিলেন

1 min read

কালিয়াগঞ্জ রেল স্টেশনের জমিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের আবেদনের ভিত্তিতে সাংসদ রেল মন্ত্রীর কাছে মার্কেট কমপ্লেক্স গড়বার উদ্যোগ নিলেন

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৩মে:উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ রেল স্টেশনের জমিতে কালিয়াগঞ্জ রেলস্টেশন ট্রেডার্স ডেভলপমেন্ট কো অপারেটিভ সোসাইটির সদস্যরা কয়েক যুগ থেকে ব্যবসা করে আসছে বিক্ষিপ্ত ভাবে।কালিয়াগঞ্জ রেল স্টেশন ট্রেডার্স ডেভলপমেন্ট কো অপারেটিভ সোসাইটির সদস্যরা সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছে রেলের জমিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য জেলার রায়গঞ্জ স্টেশনের আদলে কালিয়াগঞ্জেও একটি অনুরূপ মার্কেট কমপ্লেক্স গড়ার ব্যবস্থা করে দেওয়া হোক।যাতে স্টেশন চত্বরের ক্ষুদ্র ব্যবসায়ীরা একটি কমপ্লেক্সের মধ্যেই নিশ্চিন্ত ভাবে ব্যবসা করতে পারে।

 

কালিয়াগঞ্জ রেলস্টেশন ট্রেডার্স ডেভলপমেন্ট সোসাইটির সদস্যরা তাদের দাবি নিয়ে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর সাথে দেখা করে তাদের দাবির সমর্থনে যুক্তি দিয়ে সাংসদ দেবশ্রী চৌধুরীর সামনে দাবি রাখেন। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী কালিয়াগঞ্জ রেল স্টেশন চত্বরের ব্যবসায়ীদের সাথে সহমত পোষণ করেন। তিনি বলেন যেহেতু ট্রাভেল কয়েক যুগ ধরে স্টেশনের জমিতে ব্যবসা করে আসছেন তাই তাদের জন্য একটি মার্কেট কমপ্লেক্স হওয়া অত্যন্ত প্রয়োজন। সেই কারনেই রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী মোদি সরকারের রেল মন্ত্রী অশ্বিনী ভৈষ্ণবকে বৃহস্পতিবার একটি চিঠি দেন।

 

যাতে তিনি লিখেছেন যেহেতু রায়গঞ্জ বালুরঘাট ১০ রাজ্য সড়কের পাশে থাকা রেলের জমির উপর বিগত ১৯৫০সাল থেকে এই ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যবসার মাধ্যমে দিন যাপন করে আসছে। তাই তাদের জন্য রায়গঞ্জ স্টেশন এর মার্কেট কমপ্লেক্স এর আদলে একটি মার্কেট কমপ্লেক্স গলার প্রয়োজনীয় নির্দেশ দিল দপ্তর থেকে দেওয়া হয় তার জন্য তিনি বিশেষভাবে অনুরোধ জানান।রায়গঞ্জের সাংসদ তার চিঠিতে এও উল্লেখ্য করেন রেল রেল চত্বরের জমিতে যে সমস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা করে আসছেন তারা প্রত্যেকেই রেল দপ্তরকে তাদের জমি ব্যবহারের জন্য মাসিক রেন্ট দিয়েও থাকে।রায়গঞ্জের সাংসদ এক সাক্ষাৎকারে বলেন তিনি কালিয়াগঞ্জ স্টেশনের ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থে এ ব্যাপারে যত দূর যেতে হয় তিনি তা যাবেন বলে জানান।

 

কালিয়াগঞ্জ রেল স্টেশন ট্রেডার্স ডেভলপমেন্ট সোসাইটির সম্পাদক বচ্চন সিং এই প্রতিবেদককে বলেন তারা দীর্ঘদিন থেকে রেল দপ্তরকে তাদেরকে স্থায়ীভাবে একটি মার্কেট কমপ্লেক্স করিবার জন্য অনুরোধ জানালেও কোনো কাজ হয়নি। তাই এবার রায়গঞ্জের সংসদের মাধ্যমে এটি করার জন্য আমরা তাকে একটি দাবি জানিয়েছি।তিনি বলেন আনুমানিক ১৯০টি ক্ষুদ্র ব্যবসায়ীরা রেলের জমিতে এইভাবে বংশপরম্পরায় দোকান করে আসছে।কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুমন সাহা বলেন রায়গঞ্জের আদরের কালিয়াগঞ্জ রেলের জমিতে একটি মার্কেট কমপ্লেক্স করলে কালিয়াগঞ্জ এর ক্ষুদ্র ব্যবসায়ীরা ভীষণ ভাবে উপকৃত হতে পারে।তাই এই দাবি তাদের বাস্তব দাবি বলেই আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *