March 2, 2024

কালিয়াগঞ্জ মঞ্চ একুশের ২৪১তম অধিবেশনে আলোচিত হল অধ্যাপিকা ড: মমতা কুণ্ডুর কলমে মনি মুক্তা

কালিয়াগঞ্জ মঞ্চ একুশের ২৪১তম অধিবেশনে আলোচিত হল অধ্যাপিকা ড: মমতা কুণ্ডুর কলমে মনি মুক্তা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ১৫,জানুয়ারি:গত শনিবার কালিয়াগঞ্জ মঞ্চ ২১ শের ২৪১ তম অধিবেশনে কালিয়াগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যাপক ড: বিপুল মণ্ডলের বাসভবনে কালিয়াগঞ্জ মহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপিকা তথা বঙ্গরত্ন সন্মা নে ভূষিত “ড: মমতা কুণ্ডুর কলমে মণিমুক্তা”বিষয়টি আলোচনার বিষয়বস্ত হিসাবে স্থান পায়।অনুষ্ঠানের সূচনা হয় সমবেত কন্ঠে দেশাত্মবোধক সঙ্গীতের মাধ্যমে। আবৃত্তি পরিবেশন করেন আদৃতা সরকার, রুবি ঘোষ,আশুতোষ সরকার, রীতা সিং, স্বর্নালী সাহা ও মানবেন্দ্র নাথ কুন্ডু। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন রাহি মোদক,অরুণ ঘোষ,প্রদীপ পাল,অনুপ দাস,সন্চিতা সিংহরায় ও স্বপ্না বনিক।

 

তবলায় সহযোগিতা করেন শান্তনু চক্রবর্তী ও শ্যামল দেবগুপ্ত। এদিনের মুল বিষয় ” অধ্যাপিকা মমতা কুন্ডুর কলমে মনিমুক্তা ঃ ডকুমেন্টেশন এদিনের প্রবন্ধের বিভিন্ন দিক নিয়ে উপস্থিত শ্রোতাদের থেকে মোট আটজন আলোচনা করে সবাইকে সমৃদ্ধ করেন।আলোচনার মূল আল।এদিনের মূল আলোচক ছিলেন জেলার বিশিষ্ট লাইব্রেরিয়ান জীবন কুমার মুন্সী।তিনি বলেনঅধ্যাপিকা মমতা কুন্ডু এযাবৎ বহু গবেষনাধর্মী বই লিখেছেন এবং তা শুধু এরাজ্য নয় এর বাইরেও অনেক জায়গা থেকে প্রকাশিত হয়েছে ও প্রশংসিত হয়েছে।

স্থানীয় ও অন্যান্য জায়গার পত্রিকাতেও লেখা বেরিয়েছে। বলতে গেলে উনি নিজেই একটি প্রতিষ্ঠান। শ্রোতারা আগামীতে তার কাছ থেকে আরো মূল্যবান লেখা প্রত্যাশা করেন।অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন সাহিত্য সংস্থার সম্পাদক দুলাল ভদ্র,অধ্যাপক ড:বিপুল মণ্ডল সহ কালিয়াগঞ্জ কলেজের বিশিষ্ট অধ্যাপকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *