December 5, 2022

কালিয়াগঞ্জে সরষের তেল মিলে ভেজালর অভিযোগে পুলিশের হানা ,উদ্ধার রাসায়নিক পদার্থ,বাজেয়াপ্ত বেশ কিছু টিন সরষের তেল-

1 min read

কালিয়াগঞ্জে সরষের তেল মিলে ভেজালর অভিযোগে পুলিশের হানা ,উদ্ধার রাসায়নিক পদার্থ,বাজেয়াপ্ত বেশ কিছু টিন সরষের তেল-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২২ মে:জেলা এনফর্সমেন্ট বিভাগের উদ্যোগে শনিবার অতর্কিতে বিশেষ সূত্রে খবর পেয়ে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শেঠ কলোনি শিমুলতলায় একটি সরষের তেল মিলে হানা দেয়। জানা যায় সরিষার তেল মিলের মালিক কে পুলিশ না পেলেও সরিষার মিল থেকে পুলিশ বেশ কিছু অন্য তেল মিলের লেবেল,বেশ কিছু রাসায়নিক পদার্থ এবং ২৫০টিন সরষের তেল বাজেয়াপ্ত করে নিয়ে যায়।

 

কাউকে গ্রেপ্তার করা সম্ভব হ হয়নি।এদিনের ভেজাল তেলের অভিযানে কালিয়াগঞ্জ থানার পুলিশজেলা ইনফর্সমেন্ট দপ্তরকে সহযোগিতা করে বলে জানা যায়।সরিষা তেল উৎপাদনের দিক থেকে একটা সময় দ্বিতীয় কানপুর বলে পরিচিত ছিলো কালিয়াগঞ্জ।

 

 

কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে কালিয়াগঞ্জ এখোন ভেজাল সরিষা তেলের জন্য বিশেষ ভাবে একটি পরিচিত নাম।মাঝেমধ্যে কালিয়া গঞ্জের বিভিন্ন সর্সের তেল মিলে পুলিশ হানা দিলেও বাস্তবে কিছুই হয় না।

শনিবার বিকালে গোপণ সুত্রের খবরের ভিত্তিতে জেল ইনফোর্সমেন্ট দফতরের আধিকারিকেরা কালিয়াগঞ্জের শিমূলতলা এলাকায় তেল মিলে হানা দেয়।জেলা ইনফোর্স মেন্ট দপ্তরের আধিকারিকদের এ ব্যপারে প্রশ্ন করলে তারা সাংবাদিকদের সামনে কোন ভাবেই মুখ খোলেন নি।এদিকে কালিয়াগঞ্জ ওয়েল মিল অ্যাসোসিয়েশন সম্পাদক বিনোদ লোহিয়া বলেন,তারা সাংগঠনিক ভাবে বিরোধিতা করে এসেছে দীর্ঘদিন থেকেই।ভেজাল ব্যবসায়ীদের তারা কোন ভাবেই সমর্থন করেনি ভবিষতেও করবে না।যারা এই ধরণের কাজের সাথে যুক্ত তাদেরকে তাদের সংগঠনের পক্ষ থেকে কোনভাবেই তারা সমর্থন করে না। তিনি বলেন আইন আইনের পথে চলবে বলে সম্পাদক বিনোদ লোহিয়া জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *