December 5, 2022

কালিয়াগঞ্জে চিকিৎসা বিষয়ক সেমিনার

1 min read

কালিয়াগঞ্জে চিকিৎসা বিষয়ক সেমিনার

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১১মে: বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মহেন্দ্রগঞ্জ রাজীব ভবনে একটি স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।স্বাস্থ্য বিষয়ক সেমিনারের বিষয় বস্তু ছিল।পায়ের তলায় ঔষুধ লাগিয়ে কি ভাবে মধুমেয় রোগ কমানো যায়।চিকিৎসা বিষয়ক সেমিনারের প্রদীপ প্রßজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন করেন প্রধান অতিথি তথা কালিয়াগঞ্জ পৌরসভার পৌর পিতা রাম নিবাস সাহাç।উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পৌর সভার উপ পৌর পিতা ইস্বর রজক,প্রাক্তন পৌর কাউন্সিলর জ্ঞানেন্দ্র নাথ মজুমদার,নির্মল কুন্ডু,সৌরভ দাস,অসিত কুমার রায়।

হুগলির ভদ্রেস্বর থেকে আগত জাতীয় পুরস্কার প্রাপ্ত চিকিৎসক ডাঃ বি এন দাস সেমিনারে মূল বক্তব্য রাখতে গিয়ে বলেন মধুমেয় রোগ এমন একটি রোগ।যে রোগ শরীরে বাসা বাঁধলো তার মাধ্যমে একটি শরীরের নানাভাবে ক্ষতি হয়ে থাকে।

এই রোগের চিকিৎসার জন্য নানা ভাবে মানুষ অর্থ ব্যয় করে থাকে কিন্তূ কাজের কাজ কিছুই হয়না।মানুষ ধীরে ধীরে তার শারীরিক ক্ষমতা হারিয়ে ফেলে। ডাঃ বি এন দাস বলেন তিনি এই রোগের চিকিৎসা করেন সামান্য একটি অয়েনমেন্ট ব্যবহার করবার মধ্য দিয়ে।।স্বাগত ভাসন দেন সুজয় সাহা। সেমিনারে বক্তব্য রাখেন যে সমস্ত রোগীরা মধুমেয় রোগের হাত থেকে মুক্ত হয়েছেন হুগলির ভদ্রেশ্বর গিয়ে চিকিৎসা করে।সেমিনার শেষে কালিয়াগঞ্জ শহরের বেশ কিছু এই ধরনের রোগীদের সাথে কথা বলেন এবং পরীক্ষা নিরীক্ষা করেন বলে জানা যায়।সেমিনারে ডঃ বি এন দাসের বক্তব্য শোনবার জন্য প্রচুর মানুষ সেমিনারে উপস্থিত হন।

6 thoughts on “কালিয়াগঞ্জে চিকিৎসা বিষয়ক সেমিনার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *