April 12, 2024

বিধায়ক অনুপস্থিত তবুও তাঁর নির্দেশে পালিত হলো শহীদ স্মরণে শ্রদ্ধাঞ্জলি এবং রাখি উৎসব।

1 min read

বিধায়ক অনুপস্থিত তবুও তাঁর নির্দেশে পালিত হলো শহীদ স্মরণে শ্রদ্ধাঞ্জলি এবং রাখি উৎসব।

তন্ময় চক্রবর্তী, কালিয়াগঞ্জ। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বিধানসভা এবং এই বিধানসভার বিধায়ক সৌমেন রায় যিনি স্থায়ী ভাবে ফালাকাটার বাসিন্দা হয়েও অস্থায়ী ভাবে কালিয়াগঞ্জ পৌরশহরে বাস করেন তাঁর বিধানসভা নির্বাচনী এলাকায় জনগনের পরিষেবা প্রদানের জন্য এবং রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে ব্যস্ত করে তুলতে।

 

এদিকে বিধায়ক সৌমেন রায় তার স্থায়ী বাসস্থানে কিছুদিন ধরে থাকার সুবাদে কালিয়াগঞ্জ পৌরশহরে তার অস্থায়ী বাসস্থানের অফিসে তাঁর নির্দেশে তৃণমূল কংগ্রেসের সৈনিকরা এক ছোট্ট পরিসরে পালন করলেন দেশ স্বাধীনতার আন্দোলনে ঝাঁপিয়ে পরা ক্ষুদিরাম বসু যাকে ১১ আগস্ট ইংরেজরা ফাঁসি তে ঝুলিয়ে দিয়েছিলেন , সেই ১১ তারিখে ক্ষুদিরাম বসুর মৃত্যু দিবস কে শহীদ দিবস হিসেবে পালিত করে।

 

প্রথমে বিধায়ক সৌমেন রায়ের অস্থায়ী ঠিকানায় ক্ষুদিরাম বসুর শহীদ স্মরণে আলোচনা এবং তাঁর ফটোতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে উপস্থিত তৃণমূল কংগ্রেসের সৈনিকরা এবং পরবর্তীতে তৃণমূল কংগ্রেস সৈনিকরা রাস্তায় বেরিয়ে একতার মেলবন্ধনে ঐক্যের বার্তায় হৃদয়স্পর্শী হয়ে পথযাত্রী দের হাতে রাখী পরিয়ে ও লজেন্স হাতে দিয়ে ভাতৃত্ব বন্ধনে সকলে আবদ্ধ হলেন। কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক সৌমেন রায় নিজে বিশেষ কারনে আজ কালিয়াগঞ্জে অনুপস্থিত থেকেও তিনি তৃণমূল কংগ্রেস সৈনিকদের যথেষ্ঠ সম্মান জানিয়ে এই ছোট্ট পরিসরে একদিকে শহীদ স্মরণে ক্ষুদিরাম বসু কে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও একতার মেলবন্ধনে রাখি বন্ধন উৎসবের আয়োজন করিয়ে দিয়ে এক অনন্য নজির স্থাপন করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *